কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দলীয় কোন্দল ও গ্রুপিংয়ে ধ্বংসের পথে বিএনপি

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৫:০২

সাংগঠনিক কর্মকাণ্ড না থাকায় মূল ধারার রাজনীতি থেকে সরে যাচ্ছে বিএনপি। তৃণমূল থেকে শুরু করে দলের জাতীয় নির্বাহী কমিটি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, শ্রমিক দল- সব জায়গায় কাজের চেয়ে গ্রুপিং হচ্ছে বেশি। ফলে আন্ত:কোন্দল ও সংঘাতের ঘটনা দিন দিন বেড়েই চলেছে।
সমাধানের পথ খুঁজে না পাওয়ায় বিষয়টি নিয়ে চিন্তিত দলের হাইকমান্ড। অবস্থার পরিবর্তন না হলে বিএনপি রাজনীতি থেকে হারিয়ে যাবে বলেও শঙ্কা প্রকাশ করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

দলটির একাধিক সূত্র জানায়, অলস মস্তিষ্ক শয়তানের কারখানা। রাজনৈতিক কর্মকাণ্ড না থাকায় পদ-পদবি নিয়ে নিজেদের মধ্যে সংঘাত-কোন্দলে জড়াচ্ছেন দলের নেতাকর্মীরা।

রাজপথে শক্তিশালী অবস্থান তৈরি করার বদলে পদ ও অর্থের লোভে নিজেরাই নিজেদের প্রতিপক্ষে পরিণত হচ্ছেন। দলের ভেতর এতোটাই বিভেদ ও বিভক্তি সৃষ্টি হয়েছে যে তৃণমূল পর্যায়ে শান্তিপূর্ণভাবে একটি বৈঠকও করতে পারেন না দলের নেতা-কর্মীরা।

রাজনীতির নামে প্রতারণায় জড়িয়ে পড়ছেন দলটির কর্মীরা। প্রতিষ্ঠাবার্ষিকী ও রাজনৈতিক কর্মসূচির নামে চাঁদাবাজি বিএনপির রাজনৈতিক সংস্কৃতিতে পরিণত হয়েছে। আর এসবের প্রভাব পড়ছে দলের সব স্তরে। এছাড়া গ্রুপিং-লবিংয়ে বিপর্যস্ত হয়ে পড়েছে বিএনপি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও