কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হাসপাতালের বিল মেটানোর বিনিময়ে নিয়ে গেল নবজাতক!

কালের কণ্ঠ শ্রীপুর (গাজীপুর) প্রকাশিত: ২১ আগস্ট ২০২০, ২১:২৫

দুই মেয়ে নিয়ে অথৈ সাগরে পড়া রাশিদা বেগম ছিলেন দারুণ অসহায়। তাঁর অন্তঃসত্ত্বা অবস্থায় দরিদ্র দিনমজুর স্বামী তাঁকে না জানিয়ে আরেকটি বিয়ে করেন। ফের সংসার পেতে তাঁদের কোনো খোঁজ নিচ্ছিলেন না তাঁর স্বামী। পেটে সন্তান নিয়েই দুই মুঠো ভাতের জন্য কাজ নেন পাশের একটি বেকারিতে। গর্ভের সন্তানটির যখন ভূমিষ্ঠ হওয়ার সময় হয়ে আসে তখন দুশ্চিন্তায় দিশেহারা রাশিদা। ওই সময় তাঁর অসহায়ত্বের সুযোগ নিয়ে ভূমিষ্ঠ হওয়ার আগেই নবজাতকটি বিক্রির জন্য তাঁকে প্ররোচিত করে এক ব্যক্তি।

আর তার কথামতো ভূমিষ্ঠ হওয়ার পর হাসপাতাল থেকেই নবজাতককে নিয়ে গেছে নিঃসন্তান নারী। বিনিময়ে হাসপাতালের বিল মিটিয়েছেন ওই নারী। সন্তান জন্ম দিয়েও তাকে কাছে না পেয়ে রাশিদা বেগম এখন পাগল প্রায়।

গতকাল বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের শ্রীপুর উপজেলার দারোগারচালা এলাকায় ঘটনাটি ঘটে। নবজাতক বিক্রির খবর চাউর হলে পুলিশ ঘটনার তদন্ত করে সত্যতা পায়।

রাশিদা বেগম (৩৬) ময়মনসিংহের গফরগাঁও উপজেলার শিলাসি গ্রামের আলাল উদ্দিনের স্ত্রী। তিনি শ্রীপুর উপজেলার দারোগারচালা এলাকার আবদুল মতিনের বাড়িতে ভাড়া থেকে পাশের একটি বেকারিতে কাজ করেন।

প্রতিবেশীরা জানায়, তাঁর দুই মেয়ে সোমা আক্তার (১৭) ও মারিয়া (৭)। সোমা দুই বছর আগে এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হওয়ার পর অভাবের কারণে পড়ালেখাও বন্ধ। মারিয়া একটি মাদরাসায় পড়ালেখা করছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও