কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

বার্সা প্রেসিডেন্টের মতে ভিএআর রিয়াল ‘সমর্থক’

সমকাল প্রকাশিত: ০৬ জুলাই ২০২০, ১৫:৩৬

করোনাভাইরাসের কারণে লিগ বন্ধ থাকার আগে টেবিলে দুই পয়েন্টের ব্যবধানে এগিয়ে ছিল বার্সেলোনা। কিন্তু করোনা পরবর্তী তিন ম্যাচে ড্র করে পিছিয়ে পড়েছে বার্সা। বিপরীতে ওই তিন ম্যাচে কষ্টের জয়ে পয়েন্ট টেবিলের নাটাই নিজেদের হাতে নিয়েছে রিয়াল। তবে গুরুত্বপূর্ণ ম্যাচে রিয়ালের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর)।গুরুত্বপূর্ণ সময়ে ভিএআরের সহায়তায় পেনাল্টি পেয়ে ম্যাচ জিতে মাঠ ছেড়েছে জিদানের শিষ্যরা। বার্সেলোনার প্রেসিডেন্ট জোসেপ মারিও বার্তামেউ তাই ভিএআরকে রিয়ালের ‘সমর্থক’ বলে ইঙ্গিত করেছেন।

তার মতে, ভিএআর পক্ষপাতদুষ্ট। সব সময় এক দলকেই সমর্থন দিয়ে গেছে।ভিয়ারিয়ালের বিপক্ষে রোববার রাতে ৪-১ গোলে বার্সেলোনা জিতেছে। ম্যাচের পরে বার্তামেউ বলেন, ‘সান মামেসের (রিয়াল ম্যাচ) প্রায় পুরো ম্যাচটাই আমি দেখেছি। আমার বলতে খারপ লাগছে, লা লিগা বিশ্বের সেরা ফুটবল লিগ। কিন্তু করোনা পরবর্তী ভিএআর নিরপেক্ষ আচরণ করছে না। ভিএআর কিছু ম্যাচের ফল বদলে দিয়েছে এবং সুবিধাগুলো একটা দলই পেয়েছে।’শিরোপা জিততে রিয়াল মাদ্রিদকে এখনও চারটি ‘ফাইনাল’ পার করতে হবে।

লিগে তাদের সামনে আলাভেজ, গ্রানাডা, ভিয়ারিয়াল ও লেগানেসের বিপক্ষে ম্যাচ আছে। রিয়াল চার পয়েন্টে বার্সার চেয়ে এগিয়ে আছে। মুখোমুখি লড়াইয়েও এগিয়ে রিয়াল।তারপরও গা ছাড়া দেওয়ার সুযোগ নেই তাদের। সামনে এখনও ভিয়ারিয়ালের মতো দলের বিপক্ষে ম্যাচ আছে লস ব্লাঙ্গোসদের।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও