কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘করোনার মধ্যে বিশ্বকাপ আয়োজন দুঃস্বপ্ন’

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ০৫ জুলাই ২০২০, ১৯:৫০

মহামারি করোনাভাইরাসের কারণে দিশেহারা বিশ্ব. দিন-দিন সংক্রমনের হার বাড়ছেই। কবে এই সংক্রমন শেষ হবে, তার কোন সমাধান এখনো বের করতে পারেনি গবেষকরা। তবে এরমধ্যেই চলতি সপ্তাহ থেকে শুরু হচ্ছে ক্রিকেট। ক্রিকেট মাঠে ফিরলেও, আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন হবে দুঃস্বপ্ন বলে মনে করেন অস্ট্রেলিয়ার সাবেক বাঁ-হাতি ব্যাটসম্যান মাইক হাসি। ভারতের একটি ওয়েবসাইট হটস্পটের সঙ্গে অনলাইন সাক্ষাতকারে হাসি বলেন, ‘অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আমি সত্যিই চিন্তিত। এই পরিস্থিতিতে কিভাবে বিশ্বকাপ আয়োজন করা সম্ভব, আমার বোধগম্য নয়।

এই পরিস্থিতিতে বিশ্বকাপ নিয়ে চিন্তা করাও দুঃস্বপ্ন’। করোনা পরিস্থিতিতে দ্বিপাক্ষীক সিরিজ সম্ভব, তবে বিশ্বকাপের মত বড় আসর সম্ভব নয় বলে জানালেন হাসি। তিনি বলেন, ‘বর্তমান সময়ে দ্বিপাক্ষীক সিরিজ সম্ভব। কারণ দ্বিপাক্ষীক সিরিজে একটি দলকে আমন্ত্রণ করা যায় এবং সিরিজও খেলা যায়। সিরিজ খেলতে এসে একটি দলকে ১৪ দিনের আইসোলেশনে রেখে, স্বাস্থ্যবিধি মেনে নিরাপদে সিরিজ আয়োজন করা যায়। কিন্তু বিশ্বকাপের মত আসরে ১০-১২টি দলকে এনে, এতগুলো খেলোয়াড়কে কিভাবে ১৪ দিনের আইসোলেশনে রাখা যাবে? এর সঠিক উত্তর আমার জানা নেই’। এছাড়াও বিশ্বকাপে ম্যাচ অনেকগুলো। বিভিন্ন ভেন্যুতে, অনেকগুলো ম্যাচ খেলতে হবে দলগুলোকে।

এভাবে বিশ্বকাপ আয়োজনের কোন সুযোগই দেখছেন না হাসি, ‘বিশ্বকাপে ম্যাচ অনেকগুলো। এক ভেন্যু থেকে অন্য ভেন্যুতে খেলতে যাওয়াটা কোনভাবেই সম্ভব নয়’। এত সমস্যার কারণে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত করাই সবচেয়ে ভালো বলে জানান হাসি, ‘আমি মনে করি, সবদিক দিয়ে সমস্যা ঘিরে আছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও