কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সুনামগঞ্জে বন্যা: কোথাও উন্নতি, কোথাও অপরিবর্তিত

প্রথম আলো সুনামগঞ্জ সদর প্রকাশিত: ০৪ জুলাই ২০২০, ০১:০০

সুনামগঞ্জে বন্যার সার্বিক পরিস্থিতির কোথাও উন্নতি, আবার কোথাও অপরিবর্তিত অবস্থায় রয়েছে। গত চার দিন ভারী বৃষ্টি না হওয়া এবং উজান থেকে ঢলের পানি কম নামায় নদী ও হাওরে পানি কমছে। তবে পানি ধীরে কমায় বিভিন্ন উপজেলায় পানিবন্দী মানুষজন এখনো দুর্ভোগ পোহাচ্ছেন।

টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জে গত শুক্রবার থেকে বন্যা দেখা দেয়। জেলার তাহিরপুর, বিশ্বম্ভরপুর, দোয়ারাবাজার, ছাতক ও সদর উপজেলা প্রথমে প্লাবিত হয়। এসব এলাকার লাখো মানুষ পানিবন্দী হয়ে পড়েন। জেলায় ১২৭ আশ্রয়কেন্দ্রে ১ হাজার ১৯৪টি পরিবার আশ্রয় নেয়। এসব উপজেলায় পানি কমেছে। তবে এখনো মানুষের বাড়িঘর, রাস্তাঘাটে পানি রয়েছে। এরপর প্লাবিত হয় জেলার দক্ষিণ সুনামগঞ্জ, দিরাই, শাল্লা, জামালগঞ্জ ও ধরমপাশা উপজেলা। এসব উপজেলায় এখনো পানিবন্দী আছেন মানুষজন। সুনামগঞ্জ পৌর শহরের নিচু এলাকায় এখনো ঘরবাড়ি ও রাস্তাঘাটে বন্যার পানি রয়েছে।

বন্যার পানির তোড়ে সুনামগঞ্জ-দোয়ারাবাজার সড়কের নোয়াগাঁও এলাকা ভেঙে যাওয়ায় ওই সড়ক দিয়ে সরাসরি যান চলাচল এখনো বন্ধ রয়েছে। একইভাবে সুনামগঞ্জ-জামালগঞ্জ সড়কের উজ্জ্বলপুর এলাকা ভেঙে যাওয়ায় সরাসরি যান চলাচল বন্ধ রয়েছে সুনামগঞ্জ-জামালগঞ্জ সড়কে। বিশ্বম্ভরপুর-তাহিরপুর সড়কের দুটি স্থান বন্যায় প্লাবিত হওয়ায় আজ শুক্রবার পর্যন্ত ওই সড়কে সরাসরি যান চলাচল বন্ধ ছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও