কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নারায়ণগঞ্জের ৩০০ শয্যা হাসপাতালে আইসিইউ ইউনিট চালু

বাংলা ট্রিবিউন নারায়ণগঞ্জ প্রকাশিত: ০২ জুলাই ২০২০, ২১:৪০

প্রধানমন্ত্রীর নির্দেশনার দীর্ঘ আড়াই মাস পর নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকার ৩০০ শয্যাবিশিষ্ট করোনা হাসপাতালে ১০ শয্যার আইসিইউ ইউনিট (নিবিড় পরিচর্যা কেন্দ্র) চালু হয়েছে। বৃহস্পতিবার (২ জুলাই) দুপুরে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমান।

উদ্বোধনী অনুষ্ঠানে সংসদ সদস্য সেলিম ওসমান অদূর ভবিষ্যতে এই আইসিইউ ইউনিটকে ৫০ শয্যায় এবং পুরো হাসপাতালকে ৫০০ শয্যায় উন্নীতসহ মেডিক্যাল কলেজ হাসাপাতালে রূপান্তর করার পরিকল্পনার কথা জানান। পাশাপাশি হাসাপাতালে ঠিকাদারি ব্যবসার মাধ্যমে নানা ধরনের অনিয়ম দুর্নীতি ও অর্থ আত্মসাতের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে জেলা প্রশাসককে নির্দেশনাও দেন।

সেলিম ওসমান বলেন, নারায়ণগঞ্জ ৩০০ শয্যা খানপুর হাসপাতালে টেন্ডার আর চিকিৎসা সেবা নিয়ে যে পরিমাণ চুরি হয়েছে, তা আমি আমার জন্মে আর কখনও দেখিনি। এখানে একটি চক্র নিজেদের অমুক তমুকের পিএ পরিচয়ের সুযোগে কোটিপতি হয়েছেন। হাসপাতালের সব দায়িত্ব আমার ওপর থাকার পরেও আমি এদের কাছে অসহায়। কখন টেন্ডার হলো, কারা টেন্ডার পেলো, কোনকিছু সম্পর্কেই আমি অবগত নই। পরে ফাইলপত্র ঘেটে দেখলাম শুধু চুরি নয়, পুকুর চুরি হয়েছে। আমি ঘোষণা দিচ্ছি দ্রুততম সময়ে অডিট রিপোর্ট করে এদের দুদকের হাতে তুলে দেওয়া হবে।

পরে তিনি জেলা প্রশাসককে আইসিইউ ইউনিটের সুষ্ঠু ব্যবস্থাপনা ও পরিচালনার জন্য দৃষ্টি আকর্ষণ করেন। আইসিইউ ইউনিটের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমানএসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. জসীম উদ্দিন, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. গৌতম রায়, আবাসিক চিকিৎসক শামসুদ্দোহা সরকার সঞ্চয়, জেলা করোনা ফোকাল পার্সন ডা. জাহিদুল ইসলাম এবং সিটি করপোরেশনের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকুসহ জেলা স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তারা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও