কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

দ্রুত এগোচ্ছে রাজশাহীর প্রথম ফ্লাইওভারের নির্মাণ কাজ

বাংলা নিউজ ২৪ রাজশাহী প্রকাশিত: ০২ জুলাই ২০২০, ২২:০০

রাজশাহী: দ্রুত এগিয়ে চলছে রাজশাহীর প্রথম ফ্লাইওভারের নির্মাণ কাজ। কার্পেটিং ও অন্য কাজ শেষ হলে স্বল্প সময়ের মধ্যে নির্মাণাধীন ফ্লাইওভার আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হবে।কার্পেটিংয়ের কাজ চলাকালে ফ্লাইওভার পরিদর্শন করেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বৃহস্পতিবার (২ জুলাই) বিকেলে ফ্লাইওভারের কার্পেটিং কাজ দেখতে যান তিনি। এসময় নির্মাণকাজের গুণগত মান ও অগ্রগতির সার্বিক খোঁজ-খবর নেন এবং দ্রুত সময়ের মধ্যে কাজ শেষ করার তাগিদ দেন।

১৮৯ কোটি ৩৪ লাখ ৫৯ হাজার টাকা ব্যয়ে ‘রাজশাহী মহানগরীর রাজশাহী-নওগাঁ প্রধান সড়ক থেকে মোহনপুর রাজশাহী-নাটোর সড়ক পূর্ব-পশ্চিম সংযোগ সড়ক নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় রেলওয়ে ক্রসিংয়ের ওপর র‌্যামসহ ফ্লাইওভার নির্মাণ করছে সিটি করপেরেশন।

রাজশাহী সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী খন্দকার খায়রুল বাসার জানান, ২০২ দশমিক ৫০ মিটারের ফ্লাইওভার এবং ১২০ মিটার দৈর্ঘ্য এর র‌্যাম নির্মাণে ব্যয় ধরা হয়েছে ২৯ কোটি ২৮ লাখ ৭৭ হাজার ৫৩২ টাকা। ‘রাজশাহী মহানগরীর রাজশাহী-নওগাঁ প্রধান সড়ক থেকে মোহনপুর রাজশাহী-নাটোর সড়ক পূর্ব-পশ্চিম সংযোগ সড়ক নির্মাণ’ প্রকল্পের আওতায় রাজশাহী-নওগাঁ মহাসড়কের আলিফ লাম মীম ভাটার মোড় থেকে ছোট বনগ্রাম, মেহেরচন্ডী, বুধপাড়া, মোহনপুর হয়ে চৌদ্দপায়া রাজশাহী-নাটোর সড়ক পর্যন্ত পূর্ব-পশ্চিম সংযোগ সড়ক নির্মাণ কাজ প্রায় শেষ।

বাস্তবায়নাধীন এই প্রকল্পটির আওতায় মহানগরীর দু’টি মহাসড়কের পূর্ব-পশ্চিমমুখী ৬ দশমিক ৭৯৩ কিলোমিটার ৪ লেন সংযোগ সড়ক নির্মাণ করা হয়েছে। এছাড়াও সড়কের দুই পাশে ফুটপাথ, একটি ব্রিজ, ৮টি কালভার্ট, মিডিয়ান ও ট্রাফিক কাঠামো ইত্যাদি কাজ এরইমধ্যে শেষ হয়েছে।

সবকিছু ঠিক থাকলে দ্রুত সময়ের মধ্যেই এই নির্মাণাধীন ফ্লাইওভার ও নতুন সড়কটি সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে বলেও জানান সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও