কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

‘আমিও স্বজনপোষণের শিকার’, বলে ট্রোলিংয়ের শিকার সাইফ

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ০২ জুলাই ২০২০, ২১:০৫

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকে 'স্বজনপোষণ' বিতর্কে সরগরম উপমহাদেশ। আর এরই মাঝে এক সেমিনারে গিয়ে সাইফ আলি খান মন্তব্য করেন, 'আমিও স্বজনপোষণের শিকার'। আর সাইফের এই মন্তব্যের প্রেক্ষিতেই সামাজিক মাধ্যমে শুরু হয়েছে ব্যাপক সমালোচনা।

বলিউডে স্বজনপোষণ প্রসঙ্গে কঙ্গনা রনৌত যে মন্তব্য করেছেন, সেবিষয়ে সাইফ একেবারেই সহমত নন। সাইফ বলেন, ‘কফি উইথ করণ নিয়ে কঙ্গনা কী বলেছে আমার ধারনা নেই। তবে যদি করণের বিষয় ওঠে তাহলে বলব, তিনি কিন্তু নিজেকে নিজেই তৈরি করেছেন। তবেই তিনি আজ এ জায়গায় পৌঁছেছেন। এর জন্য তাকেও অনেক বাধা অতিক্রম করতে হয়েছে। সত্য সবসময় জটিল। এর মধ্যে আরও অনেক বিষয় রয়েছে। তবে লোকজন সেবিষয়ে আগ্রহী নয়। আমার মনে হয় জোয়ার শেষ হয়েছে, এবার ভালো জিনিস জেগে উঠবে।’

স্বজনপোষণ বিতর্ক নিয়ে সাইফ বলেন, দেশে যে বৈষম্য রয়েছে সেটা অবশ্য বিশ্লেষণ করা উচিত। স্বজনপোষণ, পক্ষপাতিত্ব, শিবির, এগুলি সবই বিভিন্ন বিষয়। আমি নিজেও স্বজনপোষণের শিকার হয়েছিলাম, কিন্তু তখন কেউ এই বিষয়টা নিয়ে কথাই বলেনি। তখন ফিল্ম ইনস্টিটিউট থেকে আসা ছেলেমেয়েরা সামনের সারিতে থাকত, সেগুলি খুশি হয়েই দেখেছি। এই বৈষম্য নিয়ে যখন কথা হয়, যখন যোগ্যতার পক্ষে কথা হয়, তখন সেগুলি স্বাগত জানাই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও