কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আনোয়ার ইব্রাহিম প্রধানমন্ত্রী হতে পারবেন না: মাহাথির

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০১ জুলাই ২০২০, ১৮:৩৭

ডা. মাহাথির মোহাম্মদ বলেছেন, আনোয়ার ইব্রাহিমের জনপ্রিয়তা না থাকায় প্রধানমন্ত্রী হতে পারবেন না। পাকাতান হারাপানের প্রধানমন্ত্রীর নির্বাচনের অচলাবস্থা অব্যাহত থাকায় দাতুক সেরি আনোয়ার ইব্রাহিম উপযুক্ত প্রার্থী নন। কারণ পিকেআর সভাপতি মালয়েশিয়ার কাছে জনপ্রিয় নন বলে সাবেক প্রধানমন্ত্রী তুন ডা. মাহাথির সিএনবিসির এক সাক্ষাৎকারে এ কথা বলেন।

তিনি বলেন, যে কোনো দলের পক্ষে নির্বাচনে জয়ের জন্য মালয়েশিয়ার সমর্থন অত্যন্ত গুরুত্বপূর্ণ। ‘যেহেতু তিনি জনপ্রিয় নন, সেহেতু এই নির্বাচনে জয়ী হওয়ার জন্য তার এমন কাউকে দরকার যারা মালয়েশিয়ার নেতা’।বুধবার সিএনবিসির সাক্ষাৎকারে ডা. মাহাথির বলছিলেন, ‘প্রধানমন্ত্রীর প্রার্থী হিসাবে আমি মনে করি আমরা জনগণের সমর্থন পাব’। বিগত তিনটি সাধারণ নির্বাচনে আনোয়ার মালয় ভোট পেতে ব্যর্থ হয়েছেন। আমি যোগ দিয়েছিলাম বলেই গত পার্লামেন্ট নির্বাচনে আমরা জিততে পেরেছি এবং এটি একটি অর্জন।

তিনি বলেন, ‘৬০ বছর ধরে একই দল সরকারে ছিল। এই প্রথমবারের মতো পরিবর্তন সাধিত হয়েছিল’। এদিকে ড. মাহাথির এবং আনোয়ারের দলগুলি এখন প্রধানমন্ত্রীর পক্ষে পাকাতানের পছন্দকে কেন্দ্র করে স্টাফ অফে জড়িয়ে পড়েছে’।

গত ৩০ জুন, পার্টি আমানাহ নেগারা (আমানাহ) যোগাযোগ পরিচালক খালিদ আবদুল সামাদ বলেছেন, ‘প্রধানমন্ত্রীর পদে পার্টি ওয়ারিশান সাবাহের প্রধান দাতুক সেরি শাফি আপদেলের নাম প্রস্তাব করা হয়েছে। এ বিষয়ে শিগগিরই জোটের প্রেসিডেন্ট কাউন্সিল ডাকা হবে।

ডিএপি সেক্রেটারি-জেনারেল লিম গুয়ান ইঞ্জিনিয়ারও বলেছেন, ‘প্রধানমন্ত্রীর পক্ষে পাকাতানের সকল জোটের শরিকদের সমর্থন থাকতে হবে। পিকেআরতে এমপিদের সংখ্যা ৩৯, ডিএপি ৪২, আমানাহ ১১-এ দাঁড়িয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও