কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

আরো ২ হাজার ডাক্তার, ৪ হাজার নার্স নিয়োগ দেওয়া হবে : প্রধানমন্ত্রী

এনটিভি প্রকাশিত: ২৯ জুন ২০২০, ২৩:০৫

করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিতে সরকার আরো দুই হাজার চিকিৎসক এবং চার হাজার নার্স নিয়োগ দেবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারপ্রধান বলেন, ‘সরকার আরো দুই হাজার চিকিৎসকের পদ সৃষ্টি করেছে। আমরা আরো চার হাজার নার্স নিয়োগ দেব। আমি স্বাস্থ্যমন্ত্রীকে এরইমধ্যে সে নির্দেশনা দিয়েছি। তাদের শিগগিরই নিয়োগ দেওয়া হবে।’

আজ সোমবার জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২০-২১ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, ‘কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত করার জন্য অল্প সময়ের মধ্যে দুই হাজার ডাক্তার ও ছয় হাজার নার্স নিয়োগ দিয়েছে সরকার।

সেইসঙ্গে স্বাস্থ্য খাতে তিন হাজার টেকনিশিয়ান, কার্ডোগ্রাফার এবং ল্যাব অ্যাটেনডেন্টের পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে।’ শেখ হাসিনা বলেন, সরকার করোনা আক্রান্তদের চিকিৎসাসেবায় সরাসরি নিয়োজিত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের হোটেলে থাকা-খাওয়া ও যাতায়াতের ব্যবস্থা করেছে।

বিরোধীদলীয় উপনেতা জি এম কাদেরের অভিযোগের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘একটি মেডিক্যাল কলেজে থাকা-খাওয়ায় ২০ কোটি টাকা ব্যয়ের হিসাব অস্বাভাবিক মনে হয়।’  ‘আমরা তদন্ত করে দেখছি, এত অস্বাভাবিক কেন হলো? এখানে কোনো অনিয়ম হয়ে থাকলে আমরা তার ব্যবস্থা নেব,’ যোগ করেন শেখ হাসিনা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও