কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শচীনের ছেলেকে নিয়ে 'স্বজনপ্রীতি'র অভিযোগ!

কালের কণ্ঠ প্রকাশিত: ২৮ জুন ২০২০, ১৩:২৬

ভারতের অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার পর থেকেই 'স্বজনপ্রীতি' নিয়ে সরব হয়েছেন বিভিন্ন পেশার মানুষ। সিনেমা জগৎ তো বটেই, অন্যান্য ইন্ডাস্ট্রির দুর্নীতির ঘটনা বেরিয়ে আসছে। দেশটির ক্রিকেটাঙ্গনেও উঠেছে স্বজনপ্রীতি নিয়ে সমালোচনা।

ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকারের ছেলে অর্জুন টেন্ডুলকারও কি স্বজনপ্রীতির কারণে অনূর্ধ্ব-১৯ দলে সুযোগ পেয়েছেন কিনা এমন প্রশ্ন উঠেছে। তবে ভারতের ধারাভাষ্যকার আকাশ চোপড়া এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন।

নিজের ইউটিউব চ্যানেলে আকাশ চোপড়া বলেছেন, 'অর্জুনকে নিয়ে অনেক কথাই হচ্ছে। তবে শচীনের ছেলে বলেই ওকে কেউ সবকিছু প্লেটে করে সাজিয়ে দেয়নি। ইন্ডিয়ান ক্রিকেট দলে ও মোটেই সহজে সুযোগ পায়নি। অনূর্ধ্ব-১৯ পর্যায়ের ক্রিকেটে স্বজনপ্রীতি করে কোনো ক্রিকেটারকে সিলেকশন করা হয়নি। যাকেই জাতীয় দলে নেওয়া হয়েছে সেটা তার পারফরমেন্সের কারণে।'

২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে যুব টেস্ট ম্যাচে অনূর্ধ্ব-১৯ দলে সুযোগ পেয়েছিলেন অর্জুন।  এখনো আইপিএলে সুযোগ পাননি। এমনকী জাতীয় দলের সঙ্গে বিদেশ সফরে গিয়েও নেট বোলারের ভূমিকা পালন করেন অর্জুন। শচীনের ছেলে যে স্বজনপোষণের জন্য জাতীয় দলের ড্রেসিংরুমে ঢুকতে পারছেন- সেটাও অস্বীকার করেছেন আকাশ। তিনি বিষয়টিকে সুনীল গাভাস্কার পুত্র রোহন গাভাস্কারের সঙ্গে তুলনা করেছেন। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত খেললেও রোহন গাভাস্কার আন্তর্জাতিক পর্যায়ে বেশিদিন খেলতে পারেননি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও