কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

ভার্চুয়াল আদালতে চট্টগ্রামে এক সপ্তাহে ৮৫০ আসামির মুক্তি

বাংলাদেশ প্রতিদিন প্রকাশিত: ২৭ জুন ২০২০, ২৩:৪৪

অনলাইনে ভার্চুয়াল শুনানির মাধ্যমে দেশের নিম্ন আদালতে বিভিন্ন মামলায় এ পর্যন্ত ৪৪ হাজার ৮০২ জন আসামির জামিন হয়েছে। এ জন্য বিচারকদের শুনানি ও নিষ্পত্তি করতে হয়েছে ৮৪ হাজার ৬৫৭টি আবেদন। গত এক সপ্তাহে পাঁচ কার্যদিবসে ১১ হাজার ৫৪১টি আবেদনের শুনানি ও নিষ্পত্তি করে জামিন হয়েছে ৫ হাজার ৬০০ আসামির।

তার মধ্যে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন আদালতে ৮৪৯ জন, ঢাকা বিভাগে ১ হাজার ৩২৪, রংপুর বিভাগে ৩৯৫, বরিশাল বিভাগে ২০৮, রাজশাহী বিভাগে ৭২৫, খুলনা বিভাগে ৭১৭, সিলেট বিভাগে ২৯৩, ময়মনসিংহ বিভাগে ৯৯৬ জন আসামির জামিন হয়েছে। এছাড়া দেশের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল থেকে গত সপ্তাহে জামিন হয়েছে ৫৮ আসামির। আর শিশু আদালত থেকে জামিন দেওয়া হয়েছে ৩৫ শিশুকে।

শুক্রবার সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান এসব তথ্য দিয়েছেন। গত ১১ মে বিচার বিভাগের ইতিহাসে নিম্ন আদালতে প্রথম ভার্চুয়াল শুনানি হয়। ওইদিন কুমিল্লার জেলা ও দায়রা জজ আদালত এক আসামিকে জামিন দেন। ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে শুনানি শুরু হওয়ার পর বৃহস্পতিবার পর্যন্ত মোট ৩০ কার্যদিবস পার করেছে দেশের নিম্ন আদালত।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও