কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিএসএমএমইউ কর্তৃপক্ষের সঙ্গে দেখা হয়নি গণস্বাস্থ্য প্রতিনিধি দলের

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৭ জুন ২০২০, ২৩:৩৫

করোনা অ্যান্টিবডি কিটের মান উন্নয়নে পরবর্তী পদক্ষেপের বিষয়ে আলোচনা করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কমিটির সঙ্গে দেখা করতে চেয়েছিল গণস্বাস্থ্য কেন্দ্রের একটি প্রতিনিধি দল। শনিবার (২৭ জুন) বেলা সাড়ে ১১ টায় গণস্বাস্থ্যের প্রতিনিধি দল বিএসএমএমইউ হাসপাতালে গেলেও কমিটির সঙ্গে দেখা করতে পারেনি। বিএসএমএমইউ হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে পূর্বনির্ধারিত কোনও সময় না নেওয়ায় তারা দেখা করেত পারেনি বলে জানা গেছে।

বিএসএমএমইউ-এর উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বাংলা ট্রিবিউনকে বলেন, গণস্বাস্থ্যের সঙ্গে আজ আমার কোনও বৈঠক ছিল না। আমি বৈঠকের বিষয়ে আপনাদের কাছ থেকে শুনলাম। তারা তো এ বিষয়ে আগে আমাকে কিছু জানায়নি।

গণস্বাস্থ্য কেন্দ্রের অ্যান্টিবডি কিটের উদ্ভাবক দলের প্রধান বিজ্ঞানী ড. বিজন কুমার শীল বাংলা ট্রিবিউনকে বলেন, না আমরা আজকে যাইনি। আমাদের অ্যান্টিজেন কিটের নমুনা সংগ্রহের যে ডিভাইস বিএসএমএমইউকে দেওয়ার কথা ছিল সেটা পাঠিয়ে দিয়েছি। যদিও গতকাল শুক্রবার (২৬ জুন) রাতে ড. বিজন কুমার বাংলা ট্রিবিউনকে জানিয়েছিলেন, শনিবার তাদের একটি প্রতিনিধি দল বিএসএমএমইউ সঙ্গে দেখা করতে যাবেন।

একটি সূত্রে জানা গেছে, শনিবার সকালে গণস্বাস্থ্য কেন্দ্রের একটি প্রতিনিধি দল বিএসএমএমইউ-তে যান। কিন্তু আগে থেকে তারা হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে নিয়ে কোনও কথা বলেনি। ফলে দেখা না করেই ফিরে আসতে হয়েছে তাদেরকে।

ড. বিজন কুমার জানান, মার্কিন কেন্দ্রীয় ওষুধ সংস্থা এফডিএ (ফেডারেল ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন) নতুন গাইডলাইন অনুযায়ী অ্যান্টিবডি কিটের মান উন্নয়নের কাজ করে যাচ্ছি। ওষুধ প্রশাসনও বলেছে তারা এই কিটের উন্নয়নে প্রয়োজনীয় টেকনিক্যাল সহযোগিতা করবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও