কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনা : ক্ষতিপূরণ চায় বেবিচক ও বিমানবন্দরের চাকুরেরাও

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৭ জুন ২০২০, ১৮:২১

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, পুলিশ, স্থানীয় প্রশাসনসহ যেসব সরকারি কর্মকর্তা-কর্মচারী জীবনের ঝুঁকি নিয়ে মাঠপর্যায়ে কাজ করছেন তাদের কেউ আক্রান্ত হলে গ্রেডভেদে ৫ থেকে ১০ লাখ টাকা দেয়ার ঘোষণা দিয়েছে সরকার। আর যদি কেউ আক্রান্ত হয়ে মারা যান তাহলে এর পাঁচগুণ আর্থিক সহায়তা দেয়া হবে।

তবে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ও বিমানবন্দরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের এ সুবিধার আওতাভুক্ত করা হয়নি। তাই এসব কর্মকর্তা-কর্মচারীকেও এ ক্ষতিপূরণ দেয়ার অনুরোধ জানিয়ে সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ে চিঠি পাঠায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। অর্থ মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

চিঠিতে বলা হয়, 'বিশ্বব্যাপী চলমান কোভিড-১৯ মহামারির মধ্যে এ মন্ত্রণালয়ের অধীন সংস্থা বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) সদর দফতর, তার নিয়ন্ত্রণাধীন অন্যান্য দফতর ও বিমানবন্দরগুলোতে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা সরকারঘোষিত সাধারণ ছুটিকালীন সময়ে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে অফিসিয়াল কর্মকালীন সময়েও যাত্রী সাধারণের গমনাগমনের ক্ষেত্রে সাধারণ, স্পেশাল ও চার্টার্ড বিমানে যাত্রী পরিবহন এবং কার্গো পরিবহন বিমান চলাচলে জরুরিসহ সব সেবা প্রদান করে যাচ্ছে।'

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও