কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মৌসুমি ফলের সমারোহ, ফরমালিন নিয়ে চিন্তিত ক্রেতারা

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ২৬ জুন ২০২০, ০৮:২৬

ভোলার বাজারে এখন মৌসুমি ফলের সমারোহ। বাজারগুলোতে ব্যবসায়ীরা পসরা সাজিয়ে এসব মুখরোচক ফল বিক্রি করছেন। তবে এসব ফল কতটুকু স্বাস্থ্যসম্মত তা নিয়ে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। এসব ফল ফরমালিনমুক্ত কি না তাও জানেন না বিক্রেতারা। এতে জনস্বাস্থ্য হুমকির মুখে পড়েছে। এদিকে বাজারে নেই ফরমালিন পরীক্ষা করার মেশিন। তবে ফরমালিন মিশ্রিত ফল বিক্রির বিরুদ্ধে নজরদারি রয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

ভোলা সদর রোড, চকবাজার, নতুন বাজার, বাংলা স্কুল মোড় ও বরিশাল দালালসহ বেশকিছু পয়েন্ট ঘুরে দেখা যায়- আম, জাম, লিচু, কাঁঠাল ও পেয়ারাসহ নানা ফলের সমারোহ ভোলার বাজারে। এসব ফল ব্যবসায়ীরা পসরা সাজিয়ে রেখেছেন। কিন্তু ফলগুলো কতটুকু নিরাপদ বা স্বাস্থ্যসম্মত তা নিয়ে ক্রেতাদের অভিযোগের শেষ নেই।

ফল কিনতে আসা ক্রেতা স্কুলশিক্ষক শাওন বাংলানিউজকে বলেন, বাজার এখন মৌসুমি ফলের ব্যাপক সমাগম। কিন্তু এসব ফল কিনে আমরা সন্তুষ্ট না। এটা ফরমালিমুক্ত কি না আমরা জানি না। বাসায় নিয়ে খাওয়ার পরে মনে হয় স্বাস্থ্য সম্মত নয়। আরেক ক্রেতা ওষুধ ব্যবসায়ী সঞ্চয় দে বাংলানিউজকে বলেন, এসব ফল খেয়ে আমাদের জনস্বাস্থ্য অনেকটাই হুমকির মুখে পড়েছে। এ ফল খেলে নানা অসুখে আক্রান্ত হতে হয়। সাধারণ মানুষও ফল খেয়ে মাঝে মধ্যে অসুস্থ্য হয়ে পড়ছে। 

আরেক ক্রেতা সাইফুল্লার অভিযোগ করে বলেন, করোনা পরিস্থিতিতে আমরা সবাই সতর্কভাবে চলাফেলার চেষ্টা করি। বিশেষ করে খাবার বিষেয়ে নজর রাখতে হয়। কিন্তু আমরা যে ফল খাচ্ছি তা পুরোপুরি স্বাস্থ্যসম্মত নয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও