কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জনগণের ওপর চাপ দিয়ে সরকার কর আদায় করছে: মির্জা ফখরুল

সমকাল প্রকাশিত: ২৫ জুন ২০২০, ১৮:৫৬

করোনাভাইরাসের এই ভয়াবহতার মধ্যেও জনগণের ওপর চাপ দিয়ে সরকার কর আদায় করছে বলে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, এই দুঃসময়ে বিদ্যুৎ বিল, ইনকাম ট্যাক্স, অ্যাডভান্স ইনকাম ট্যাক্স, মিউনিসিপ্যাল ট্যাক্স ও অন্যান্য যেসব ট্যাক্স আছে তা আপাতত বন্ধ করা উচিত। কারণ, এখন মানুষের পক্ষে এসব ট্যাক্স দেওয়া অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। কিন্তু এই ট্যাক্সগুলো এখন আরো চাপ দিয়ে জনগণের কাছে থেকে আদায় করা হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর উত্তরার নিজ বাসা থেকে করোনাভাইরাস পর্যবেক্ষণ সেলের এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এতে আরও যুক্ত ছিলেন- বিএনপি গঠিত করোনাভাইরাস পর্যবেক্ষণ সেলের আহ্বায়ক ও দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও করোনা সেলের সমন্বয়ক ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন।

বিদ্যুতের অতিরিক্ত বিল আদায়ের অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, করোনার এই দুঃসময়েও বিদ্যুতের ভৌতিক বিল তৈরি করা হচ্ছে। অবিলম্বে এই সব বিল আদায় আপাতত বন্ধ করা এবং ওইসব বিল সংশোধন করার জন্য দাবি জানাচ্ছি।

করোনায় বিএনপির ৭৩ নেতাকর্মীর মৃত্যু হয়েছে জানিয়ে মহাসচিব বলেন, সারাদেশে আক্রান্ত হয়েছে ২৮৪ জন নেতাকর্মী। করোনাকালে বিএনপির কার্যক্রম তুলে ধরে তিনি জানান, গত ২০ মার্চ থেকে ২৪ জুন পর্যন্ত বিএনপি ও অঙ্গসংগঠনসমূহ সারাদেশে ৫৪ লক্ষ ১২ হাজার ৪১৬টি পরিবারকে খাদ্য সামগ্রিসহ আর্থিকভাবে সহযোগিতা করেছে। এতে ২ কোটি ১৬ লাখ ৪৯ হাজার ৬৬৪ জন মানুষ উপকৃত হয়েছে।

বিএনপির বাইরে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব, জিয়াউর রহমান ফাউন্ডেশনসহ দলের নেতৃবৃন্দও কয়েক লক্ষ মাস্ক, স্যানিটাইজার, সাবান ও পিপিই বিতরণ করেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও