কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পিসিবির কারণেই ১০ ক্রিকেটার করোনায় আক্রান্ত!

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৪ জুন ২০২০, ২০:৫০

করোনার পর ক্রিকেটে ফেরার জন্য মরিয়া ইংল্যান্ড এবং পাকিস্তানের ক্রিকেটাররা। করোনা মহামারি পুরোপুরি শেষ হয়নি। ইউরোপে প্রকোপ কিছুটা কমেছে শুধু। এরই মধ্যে ইংল্যান্ড ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে সিরিজ আয়োজন করতে যাচ্ছে। ওয়েস্ট ইন্ডিজ তো এরই মধ্যে ইংল্যান্ডে অবস্থান করছে। আর এক সপ্তাহ পর ইংল্যান্ডে উড়াল দেয়ার কথা পাকিস্তান ক্রিকেট দলেরও।

কিন্তু এরই মধ্যে সতর্কতামূলক করোনা টেস্ট করতে গিয়ে জানা গেলো মহা বিপদের কথা। একজন, দুজন নয়, মোট ১০জন ক্রিকেটার আক্রান্ত মহামারি করোনাভাইরাসে। একসঙ্গে পাকিস্তানের ১০ ক্রিকেটারের করোনা আক্রান্ত হওয়ার খবর দেখে থমকে গেছে পুরো বিশ্ব।

আর এই ঘটনায় পিসিবিকে পুরোপুরি ‘অপেশাদার’ উল্লেখ করে বোর্ডকে একহাত নিলেন সাবেক পাকিস্তান অধিনায়ক রশিদ লতিফ। ক্রিকেটারদের অনুশীলনে পিসিবি’র অপেশাদারিত্বের কারণেই আজ ১০ জন ক্রিকেটারকে কোভিড-১৯-এ আক্রান্ত হতে হয়েছে বলে দাবি করেছেন তিনি।

প্রথমে সোমবার ৩ জন ক্রিকেটারের করোনা পজিটিভ রিপোর্ট আসে। এরপর মঙ্গলবার বাকি ক্রিকেটারদের রিপোর্ট আসার পর দেখা গেলো আরও সাতজন ক্রিকেটারের করোনা পজিটিভ। করোনায় আক্রান্ত হয়েছেন এক সাপোর্ট স্টাফও। এদের প্রত্যেকেরই দলের সঙ্গে আগামী রোববার ইংল্যান্ড সফরের বিমানে ওঠার কথা ছিল।

যদিও এরইমধ্যে (বুধবার) অভিজ্ঞ অল-রাউন্ডার মোহাম্মদ হাফিজ জানিয়েছেন, আক্রান্ত হওয়ার খবর শুনে তিনি দ্বিতীয়বার ব্যক্তিগত উদ্যোগে করোনা পরীক্ষা করান। সেখানে তার রিপোর্ট নেগেটিভ এসেছে।

সব দেখেশুনে পাকিস্তানের জার্সি গায়ে ৩৭ টেস্ট এবং ১৬৬ ওয়ানডে খেলা রশিদ লতিফ তার ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘করোনা উদ্বেগের মধ্যে ক্রিকেটারদের জন্য পিসিবি যে আউটডোর প্র্যাকটিস সেশনের বন্দোবস্ত করেছিল সেখানে সোশ্যাল ডিসট্যান্সিংয়ের নিয়ম ঠিকঠাক মেনে চলা হয়নি।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও