কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

'দায়িত্বজ্ঞানহীন' আচরণের কারণে তীব্র সমালোচনার মুখে জোকোভিচ

বিবিসি বাংলা (ইংল্যান্ড) প্রকাশিত: ২৪ জুন ২০২০, ১৩:৩৮

একটি টেনিস টুর্নামেন্ট আয়োজন করার পর ঐ টুর্নামেন্টে অংশ নেয়া কয়েকজন খেলোয়াড়ের পর নিজেও করোনাভাইরাস পজিটিভ হওয়ার পর দুঃখপ্রকাশ করে টুইট করেছেন টেনিসের ওয়ার্ল্ড নাম্বার ওয়ান নোভাক জোকোভিচ।

জোকোভিচের আহ্বানে আয়োজিত আদ্রিয়া ট্যুর প্রতিযোগিতায় অংশ নেয়া গ্রিগর দিমিত্রভ, ভিক্টর ট্রইচকি ও বোর্না চোরিচের দেহেও করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

বেলগ্রেডে অনুষ্ঠিত হওয়া ঐ টুর্নামেন্টটি যথাযথ সময়ের 'অনেক আগে' আয়োজন করা হয়েছে বলে টুইটারে পোস্ট করেছেন ৩৩ বছর বয়সী জোকোভিচ।

তিনি লিখেছেন, "আমাদের টুর্নামেন্ট মানুষকে ক্ষতির মুখে ফেলায় আমি অত্যন্ত দুঃখিত।"

তিনি আরো লেখেন যে টুর্নামেন্টটি 'সৎ উদ্দেশ্য ও অভিপ্রায়' নিয়ে 'স্বাস্থ্যবিধি মেনে' আয়োজন করা হয়েছিল।

তবে টুর্নামেন্টে খেলার সময় এবং বিভিন্ন আয়োজনের সময় খেলোয়াড়রা স্বাস্থ্যবিধি না মেনে দায়িত্বহীন আচরণ করার কারণেই ভাইরাস সংক্রমণের ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠছে।

জোকোভিচের টুইটের নিচে অধিকাংশ মানুষই টুর্নামেন্ট আয়োজন করা এবং টুর্নামেন্টের সময় তার কার্যক্রম নিয়ে তীব্র সমালোচনা করেছেন।

টুর্নামেন্টের একজন পরিচালক ও নোভাক জোকোভিচের ভাই জোর্দজে নিশ্চিত করেছেন যে টুর্নামেন্টটি বাতিল করা হয়েছে।

যে কারণে টুর্নামেন্ট নিয়ে তৈরি হয়েছে বিতর্ক

করোনাভাইরাস প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে কোনো মেজর টেনিস টুর্নামেন্ট আয়োজিত হয়নি। করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ার পর বড় কোনো তারকাকে নিয়ে প্রথম টেনিস টুর্নামেন্ট এই আদ্রিয়া ট্যুর।

সার্বিয়ায় প্রথম লেগের ম্যাচে প্রায় ৪ হাজার দর্শক ছিল। তবে ঐ লেগের শেষে বেলগ্রেডের একটি নাইটক্লাবে খেলোয়াড়দের নাচের ভিডিও ছড়িয়ে পড়লে মূলতঃ সমালোচনা শুরু হয়। নাইটক্লাবের একটি ভিডিওতে দেখা যায় খেলোয়াড়রা শারীরিক দূরত্ব না মেনে উদযাপন করছেন।

এরপর টুর্নামেন্টের পরের লেগের ম্যাচে ক্রোয়েশিয়ার যাদারে বোর্না চোরিচ বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রভের মুখোমুখি হন।

ক্রোয়েশিয়া লকডাউনের কড়াকড়ি শিথিল করায় দর্শকদেরও সামাজিক দূরত্ব মানার প্রয়োজন ছিল না এবং খেলোয়াড়দেরও ম্যাচশেষে আলিঙ্গনরত অবস্থায় দেখা গেছে।

টুর্নামেন্টের সোশ্যাল মিডিয়া পেইজে শুক্রবার দেয়া এক পোস্টে দেখা যায় জোকোভিচ, দিমিত্রভ, জ্ভেরেভ ও চিলিচ বাস্কেটবল খেলছেন এবং সেই ছবিতেও খেলোয়াড়দের শারীরিক দূরত্ব মানতে দেখা যায়নি।

জোকোভিচের মত তারকার পাশাপাশি প্রথম সারির টেনিস খেলোয়াড়দের 'দায়িত্বজ্ঞানহীন' ও 'নির্বোধ' আচরনের সমালোচনা করেছেন অনেক টেনিস খেলোয়াড়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও