কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিসিবি কর্মীদের ৪ লাখ টাকার সহায়তা দিলেন ভেট্টোরি

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২৩ জুন ২০২০, ১৫:৪৪

আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে জেন্টলম্যানের এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টোরি। ক্রিকেট ছাড়ার পরও নিজের ভদ্রতা ও মানবতার দৃষ্টান্ত দেখিয়ে চলেছেন তিনি। বর্তমানে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বোলিং পরামর্শক হিসেবে কাজ করছেন সাবেক কিউই অলরাউন্ডার। করোনার দুঃসময়ে বিসিবির নিম্ন আয়ের কর্মচারীদের সাহায্যে নিজের বেতন থেকে ৫ হাজার ডলার অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় ৪ লাখ টাকার আর্থিক সহায়তা দিয়েছেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ। এর আগে গত মাসে ভেট্টোরি জানিয়েছিলেন তিনি তার বেতনের কিছু অংশ বিসিবির নিম্ন আয়ের কর্মচারীদের দান করবেন। এরই মধ্যে তার প্রদানকৃত অর্থ বিসিবির ১৩৫ জন নিম্ন আয়ের কর্মচারীদের জন্য ব্যয় করা হয়েছে।

গত বছরের নভেম্বরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্পিন পরামর্শক হিসেবে যোগ দেন ড্যানিয়েল ভেট্টোরি। চলতি বছরের নভেম্বর পর্যন্ত তার চুক্তির মেয়াদ রয়েছে। টাইগারদের কোচিং স্টাফদের মাঝে সবচেয়ে দামি কোচ ভেট্টোরি। কর কেটে দৈনিক প্রায় আড়াই হাজার ডলার পারিশ্রমিক পান এই অলরাউন্ডার।

বিসিবির উপরোক্ত কর্মচারী ছাড়া আরো ২৬৫ জন কর্মচারীকে ক্রিকেটারদের তহবিল থেকে ৯ লাখ টাকার আর্থিক সহায়তা দেয়া হয়েছে। এখন পর্যন্ত তৃতীয় ও চতুর্থ শ্রেণির সবমিলিয়ে মোট ৪০০ কর্মচারী আর্থিক সহায়তা পেয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও