কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চট্টগ্রামে সিঅ্যান্ডএফ সংগঠনের সদস্যদের জন্য করোনা সাপোর্ট সেল

বণিক বার্তা প্রকাশিত: ১৮ জুন ২০২০, ২১:০১

আমদানিকারকদের প্রতিনিধি হিসেবে বন্দর থেকে পণ্য খালাস প্রক্রিয়ায় যুক্ত থাকেন সিঅ্যান্ডএফ এজেন্টরা । এ প্রক্রিয়ায় ঝুঁকির বিষয়টি বিবেচনায় নিয়ে চট্টগ্রামে করোনা সাপোর্ট সেল চালু করেছে সিঅ্যান্ডএফ মালিকদের সংগঠন সম্মিলিত ঐক্যজোট ।

শুরুর দিকে করোনা সাপোর্ট সেলের মাধ্যমে চারটি সেবা নিশ্চিত করা হবে । এর মধ্যে রয়েছে: সিঅ্যান্ডএফ এজেন্ট সদস্যদের করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহে সহায়তা প্রদান, নির্ধারিত সময়ে বিশেষজ্ঞ চিকিৎসক কর্তৃক বেলা ৩টা থেকে বিকাল ৫টা এবং রাত ৮টা থেকে ১০টা টেলিমেডিসিন চিকিৎসা সেবা নিশ্চিত করা, কোনো সদস্যের মৃত্যু হলে কোয়ান্টাম ফাউন্ডেশনের মাধ্যমে দাফনে যাবতীয় সহায়তা এবং বর্তমানে হাসপাতালগুলোতে শয্যা সংকট থাকায় ঘরে থেকে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী অক্সিজেন সাপোর্ট নিশ্চিত করা হবে।

সম্মিলিত ঐক্যজোটের প্রধান উপদেষ্টা সায়েদুজ্জামান খাঁন এ প্রসঙ্গে বণিক বার্তাকে বলেন, করোনাভাইরাসের প্রভাবে আমাদের অধিকাংশ সিঅ্যান্ডএফ এজেন্ট মালিকদের জীবনের ঝুঁকি নিয়ে কাস্টমস ও চট্টগ্রাম বন্দরে কাজ করতে হচ্ছে। সম্মিলিত ঐক্যজোট চট্টগ্রামে সাধারণ সদস্যদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে এই সাপোর্ট সেল গঠনের মাধ্যমে চিকিৎসা সেবা শুরু করেছে । পর্যায়ক্রমে এই সেবার পরিসর আরো বাড়ানো হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও