কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

পুলিশের জেরায় যা বলেছেন সুশান্তের ম্যানেজার ও গৃহকর্মীরা

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ১৮ জুন ২০২০, ১৫:৩০

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যায় স্তম্ভিত বলিউড। ভক্ত, পরিবার, শুভাকাঙ্ক্ষীসহ সবাই শোকে মুহ্যমান। কেন এমন একটা কাজ করলেন তিনি? এ প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা চলছে।মুম্বাই পুলিশের তদন্তে জানা গেছে, আত্মহত্যার তিন দিন আগে (১১ জুন) নিজের সব কর্মকর্তা-কর্মচারীর বেতনসহ যাবতীয় অর্থ দিয়ে গেছেন সুশান্ত।ভারতের টাইমস নাউ টিভি চ্যানেলকে পুলিশের একটি সূত্র জানায়— সুশান্ত তার কর্মীদের এটাও জানিয়েছেন, তার পক্ষে আর তাদের বেতন দেওয়া সম্ভব হবে না।

কী কারণে তিনি এটা বলেছিলেন? সুশান্ত কি তখনই আত্মহত্যার সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন? নাকি হাতে কোনও ছবি না থাকায় আর্থিক সমস্যার ভুগছিলেন? এমন অনেক প্রশ্ন আসছে সামনে।সুশান্তের শিডিউলসহ সবকিছু গুছিয়ে রাখার জন্য দুই ম্যানেজার ছিলেন। তাদের একজন পুলিশকে জানিয়েছেন, সাবেক ম্যানেজার দিশা সালিয়াঁর সঙ্গে একটি ওয়েব সিরিজে কাজ করার আলোচনা চলছিল সুশান্তের। গত মার্চে হোয়াটসঅ্যাপে তাদের সবশেষ যোগাযোগ হয়েছিল।

গত ৮ জুন মুম্বাইয়ের মালাডে ১৪ তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে আত্মহত্যা করেন দিশা সালিয়াঁ। এ ঘটনা সুশান্তের মনে ব্যাপক প্রভাব ফেলেছিল। কিন্তু ইনস্টাগ্রাম স্টোরিসে শোক জানিয়েছিলেন।গত ১৪ জুন মুম্বাইয়ে বান্দ্রার কার্টার রোডে নিজের ফ্ল্যাটে সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। ময়নাতদন্ত প্রতিবেদনে জানা গেছে, বিছানার চাদর গলায় প্যাঁচিয়ে ঝুলে থাকায় অ্যাসপিক্সিয়ার (অক্সিজেনের ঘাটতিতে দম বন্ধ হওয়া) কারণে মারা গেছেন তিনি। তার ঘরে পাওয়া গেছে প্রেসক্রিপশন ও অ্যান্টি ডিপ্রেশন ওষুধ। তবে সুশান্ত কোনও সুইসাইড নোট রেখে যাননি।

বয়স মাত্র ৩৪ বছর হয়েছিল, তাই অকালে সুশান্তের চলে যাওয়া মেনে নিতে পারছেন না কেউ। শুধু সুদর্শন অভিনেতা ছিলেন বলেই নয়, বিভিন্নভাবে মানুষের মন ছুঁয়েছিলেন তিনি। যেকোনও প্রাকৃতিক দুর্যোগে বড় অঙ্কের অনুদান দিতেন।ভারতের নাগাল্যান্ড রাজ্যের সাবেক গভর্নর পিবি আচার্যের ছেলে চারুদত্ত আচার্য জানিয়েছেন, ২০১৮ সালে তাদের রাজ্যে ভয়াবহ বন্যার সময় অনেকটা নীরবে ১ কোটি ২৫ লাখ রুপি অনুদান দিয়েছিলেন সুশান্ত। তখন দিল্লিতে শুটিংয়ের ফাঁকে নাগাল্যান্ডের বাণিজ্যিক এলাকা দিমাপুরে যান তিনি।

এরপর মুখ্যমন্ত্রীকে অনুদানের চেক দেন। এছাড়া কেরালার মুখ্যমন্ত্রীর তহবিলে ১ কোটি ২৫ লাখ রুপি অনুদান দিয়েছিলেন সুশান্ত। চারুদত্ত বলেন, নাগাল্যান্ড চিরকাল প্রয়াত এই তারকাকে স্মরণ করবে। তাদের কাছে তিনি সত্যিকারের নায়ক।ছোটবড় সবার প্রতি সুশান্তের মানবিকতা প্রকাশ পেয়েছে বিভিন্ন সময়। তার শোকাহত ভক্তরা সেইসব স্মৃতি ফিরিয়ে আনছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। এর মধ্যে একটি ভিডিওতে দেখা গেছে, ‘সঞ্চিরিয়া’র এক শিশুশিল্পীকে শুটিংয়ের ফাঁকে নিজের হাতে খাইয়ে দিয়েছিলেন তিনি। তার নাম খুশিয়া।

এ সময় ডাকাত লখনার সাজে ছিলেন সুশান্ত। তখন বাজছিল রাহাত ফতেহ আলি খানের গান। অভিষেক চৌবে পরিচালিত ছবিটির তিন তারকা ভূমি পেডনেকর, মনোজ বাজপেয়ি ও রণবীর শোরে টুইটারে শ্রদ্ধা জানিয়েছেন তাকে।এদিকে সুশান্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে ৩৪০০ দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা দেবেন পরিচালক অভিষেক কাপুরের স্ত্রী প্রজ্ঞা কাপুর। ‘এক সাথ’ নামের একটি ফাউন্ডেশন থেকে এই উদ্যোগ নেওয়া হচ্ছে।২০১৩ সালে অভিষেক কাপুর পরিচালিত ‘কাই পো চে!’র মাধ্যমে অভিষেকেই দর্শকদের মন জয় করে নেন সুশান্ত সিং রাজপুত। এরপর ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বায়োপিক ‘এম.এস. ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ ও ‘কেদারনাথ’ তার জনপ্রিয়তা তর তর করে বাড়িয়েছে।সুশান্তের শেষ ছবি ‘দিল বেচারা’ অনলাইন প্ল্যাটফর্মে মুক্তি পাবে এ বছরেই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও