কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সড়ক নিয়ে ভিলেজ পলিটিক্স

কালের কণ্ঠ প্রকাশিত: ১৭ জুন ২০২০, ১৩:৪৫

চাঁদপুরের ফরিদগঞ্জে কাঁচা সড়ক নিয়ে ভিলেজ পলিটিক্স চলছে। উপজেলার ইছাপুরা গ্রামের ওপর দিয়ে চলে যাওয়া সড়কটি দীর্ঘদিনেও সংস্কার বা পাকা না করায় এই বর্ষার শুরুতে এলাকাবাসী ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছেন। প্রসঙ্গত, দুই কিলোমিটার সড়কের মধ্যে মাত্র এক কিলোমিটারের এমন বেহাল সড়ক দিয়ে আশপাশের আরো ৭-৮টি গ্রামের মানুষ যাতায়ত করেন। 

খোঁজ নিয়ে জানা গেছে, ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের বেশ কয়েকটি সড়কের অন্যতম হচ্ছে দায়চারা-ইছাপুরা হয়ে ইউনিয়ন পরিষদ পর্যন্ত একটি সড়ক। ডানে বাঁয়ে সব পাকা হলেও এই সড়কের মাত্র এক কিলোমিটার পথ কাঁচা। ফলে ভারি বৃষ্টি কিংবা বর্ষা ফিরে এলেই কাদা আর হাঁটুপানিতে একাকার হয়ে যায় সড়কটি।

এলাকাবাসী সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা প্রকৌশল শাখায় এর প্রতিকারে আবেদন জানিয়েও কোনো ফল পাননি। যে কারণে ক্ষুব্ধ এলাকাবাসী মঙ্গলবার বেহাল এই কাঁচা সড়কের একটি অংশে ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানান। পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নিজের ব্যর্থতার দায় স্বীকার করে জানান, অনেক চেষ্টা করেছি। কিন্তু সড়ক উন্নয়নে সহযোগিতা পাচ্ছি না। আবারো চেষ্টা চালাবেন বলে জানান তিনি। কেউ কেউ বলেছেন, সড়কটি নিয়ে ভিলেজ পলিটিক্স হচ্ছে। ফলে এলাকাবাসীকে জিম্মি করে একে অপরের ওপর দায় চাপাচ্ছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও