কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ব্যাংকে ছাঁটাই নয়, বেতন কমবে

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ১৫ জুন ২০২০, ২১:১৩

করোনাভাইরাসের প্রভাবে অর্থনীতির অন্যান্য খাতের মতো ক্ষতির মুখে পড়েছে দেশের ব্যাংক খাতও। এরই মধ্যে সব ব্যাংকের আয়ও কমে গেছে। অর্থনৈতিক মন্দার কবলে পড়ে কোনও ব্যাংক যাতে বন্ধ হয়ে না যায়, সেজন্য কৌশল খুঁজছেন ব্যাংকের মালিকরা। তারা ব্যাংকের কর্মী ছাঁটাই না করে কর্মীদের বেতন কমানোর উদ্যোগ নিতে যাচ্ছেন।

রবিবার (১৪ জুন) ব্যাংক মালিকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) এ বিষয়ে একটি জরুরি সভাও করেছে। সভায় বেশিরভাগ উদ্যোক্তা ব্যাংকের পরিচালন ব্যয় কমিয়ে এই মন্দায় কোনও মতো টিকে থাকার পরামর্শ দিয়েছেন।এ প্রসঙ্গে বিএবি চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার বলেন, ‘গত রবিবার আমরা উদ্যোক্তারা বসেছিলাম। সভায় কর্মী ছাটাই না করে কীভাবে ব্যাংক বাঁচানো যায়, সে ব্যাপারে সবাই পরামর্শ দিয়েছেন।

সভায় একটি ড্রাফট প্রস্তাবনা আকারে তুলে ধরা হয়। করোনার কারণে দেশের অর্থনৈতিক মন্দার পরিস্থিতিতেও কোনও ব্যাংক যাতে কোনও কর্মী ছাঁটাই না করে, সে ব্যাপারে সবাইকে অনুরোধ জানানো হয়। তবে কোনও ব্যাংক তাদের কর্মীদের বেতন কমিয়ে বা বাড়িয়ে দিলে বিএবি কিছুই বলবে না।’ তিনি জানান, কোনও ব্যাংককে বেতন কমানোর কোনও নির্দেশনা বা চিঠি ইস্যু করা হয়নি, হবেও না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও