কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

আত্মহত্যা করতে চেয়েছিলেন পার্নোও!

কালের কণ্ঠ প্রকাশিত: ১৫ জুন ২০২০, ২০:৫১

সিনেমা জগৎ মানেই যে আলো ঝলমলে তারকাদের জীবন, এমনটা কিন্তু নয়! ক্যামেরার আলোর ঝলকানি, খবরের শিরোনামের বাইরে তারাও রক্তমাংসে গড়া মানুষ। তাদের আবেগ, অনুভূতি রয়েছে। মন খুলে কথা বলার লোক তারাও চান। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর এই বিষয়গুলো যেন আরো জোরালো হয়ে ওঠল। প্রাণ খুলে কথা বলা কিংবা মনের কথা বলা যে কতটা জরুরি, সেটাই মনে হয় স্মরণ করিয়ে দিয়ে গেলেন এই তরুণ অভিনেতা। সেই সূত্র ধরেই ‘মনের স্বাস্থ্য’ নিয়ে মুখ খুললেন অভিনেত্রী পার্নো মিত্র।

জানালেন, তিনিও একটা সময়ে আত্মহত্যাপ্রবণ ছিলেন। কয়েকবার নিজেকে শেষ করে দেওয়ার কথাও তার মাথাতে এসেছিল। কিন্তু বর্তমানে সেই হতাশা-অবসাদ কাটিয়ে উঠেছেন তিনি। সোমবার সকালে পার্নো সোশ্যাল মিডিয়ায় তিনটি টুইট করেছেন।

সেখানেই তিনি বুঝিয়েছেন যে মানসিক স্বাস্থ্য নিয়ে কথা বলাটা আজকের দিনে কতটা জরুরি হয়ে দাঁড়িয়েছে। কী বললেন অভিনেত্রী? তিনি লেখেন, আমিও আত্মহত্যাপ্রবণ ছিলাম এবং চূড়ান্ত মানসিক অবসাদে ভুগেই কয়েকবার সেই সিদ্ধান্তও নিয়ে ফেলেছিলাম। অবসাদের কষ্টটা কিন্তু এত সহজে চলে যায় না! আর সেই কারণেই বোধহয় আমরা নিজেদের চারপাশে একটা শক্ত খোলস সৃষ্টি করি। যা ভেঙে ফেলা কঠিন। তখন কিন্তু কারো সঙ্গে মন খুলে কথা বলা কঠিন হয়ে পড়ে। আর অবসাদটা অজান্তেই আমাদের জীবনের সঙ্গী হয়ে ওঠে। পরের টুইটে পার্নো লেখেন, আমি চাই, যে কেউ এই সমস্যায় ভুগছেন তারা যেন অতি সত্ত্বর এই বিষয়টি নিয়ে ভাবনা-চিন্তা করেন। আমিও লড়াই লড়েছি একটা সময়ে, এখনও লড়ছি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও