কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দ. কোরিয়াকে সামরিক পদক্ষেপের হুমকি দিলেন কিমের বোন

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ১৪ জুন ২০২০, ১৮:১৯

উত্তর কোরীয় নেতা কিম জং উনের প্রভাবশালী বোন দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে সামরিক পদক্ষেপের হুমকি দিয়েছেন। শনিবার দ্বিপক্ষীয় সম্পর্কের অবনতি এবং সীমান্তের ওপার থেকে পিয়ংইয়ংবিরোধী প্রচারণা বন্ধে ব্যর্থতার জন্য সিউলের সমালোচনা করে এই হুঁশিয়ারি দেন তিনি। মার্কিন বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস এখবর জানিয়েছে।

দক্ষিণ কোরিয়া 'শত্রু' আখ্যায়িত করে উত্তর কোরীয় নেতার কিম ইয়ো জং আগের হুমকি পুনরাবৃত্তি করে বলেছেন, শিগগিরই সীমান্ত শহর কায়েসং-এ অবস্থিত আন্ত কোরীয় লিয়াজোঁ অফিসের পতন প্রত্যক্ষ করবে সিউল।

ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির সেন্ট্রাল কমিটির ভাইস ডিপার্টমেন্ট ডিরেক্টর কিম ইয়ো জানিয়েছেন, দক্ষিণের বিরুদ্ধে পাল্টা সামরিক পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত উত্তর কোরীয় সামরিক নেতাদের হাতেই ছেড়ে দেবেন। তিনি বলেন, সর্বোচ্চ নেতা, দল ও রাষ্ট্র কর্তৃক প্রদত্ত ক্ষমতা দ্বারা আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে শত্রুদের বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ নেওয়ার নির্দেশনা দিয়েছি।

কিম ইয়ো আরও বলেন, পরবর্তী পদক্ষেপ আমাদের সেনাবাহিনীর জেনারেল স্টাফের কাছ থেকে আসবে। আমাদের সেনাবাহিনীও জনগণকে শান্ত করতে কিছু একটা করতে উদগ্রীব বলে আমি মনে করি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও