কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সংসদে শোক প্রস্তাব

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৪ জুন ২০২০, ১৩:০৪

আওয়ামী লীগের বর্ষীয়ান পার্লামেন্টেরিয়ান মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সংসদে শোক প্রস্তাব আনা হয়েছে। সংসদের রেওয়াজ অনুযায়ী চলতি সংসদের কোনো এমপি মারা গেলে তাদের সম্মানে শোক প্রস্তাব আনা হয়। একাদশ জাতীয় সংসদের বাজেট ও অষ্টম অধিবেশনের মুলতবি বৈঠক আজ রোববার (১৪ জুন) সকাল ১১টা ২০ মিনিটে শুরু হওয়ার পর শোক প্রস্তাব আনা হয়।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের মুলতবি বৈঠক শুরু হয়। এরপর তার মৃত্যুতে শোক প্রস্তাব আনা হয়। এখন সেই শোক প্রস্তাবের উপর আলোচনা চলছে। আলোচনা শেষে শোক প্রস্তাব গ্রহণ করার পর সংসদের বৈঠক মুলতিব করা হবে। তবে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ টেকোক্র্যাট কোটায় মন্ত্রী হওয়ায় এভাবে শোক প্রস্তাব আনার সুযোগ নেই। কিন্তু সংসদে তার মৃত্যুতে শোক প্রকাশ করা হয়। আর শোক প্রস্তাবে তাকেও স্মরণ করছেন।

করোনাকালের অধিবেশন হিসেবে বরাবরের মতই কঠোর বিধিনিষেধের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে বৈঠকে অংশ নিয়েছেন মন্ত্রী এমপিরা। এর আগে ১০ জুন এই বাজেট অধিবেশন শুরু হয়। এর পরের দিন বৃহস্পতিবার ২০২০-২০২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উত্থাপিত হয়। এরপর সংসদের বৈঠকে ১৪ জুন সকাল ১১টা পর্যন্ত মুলতবি দেয়া হয়। সংসদে উপস্থিত সবাইকে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে সংসদ ভবন ছাড়াও অধিবেশন কক্ষে ঢুকতে হয়। এছাড়া নির্দিষ্ট দূরত্ব বজায় রাখতে নির্ধারিত এমপিদের সংসদে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। এজন্য যারা আজ যাওয়ার জন্য তালিকা ভক্ত শুধু তারাই অধিবেশনে যোগ দিয়েছেন। এসময় সবাই মাস্ক পড়ে ছিলেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও