কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কাজ শুরুর দাবিতে রাশিয়ায় নগ্ন প্রতিবাদ

ঢাকা টাইমস প্রকাশিত: ১১ জুন ২০২০, ০৯:২৪

করোনাভাইরাস মহামারির আকার ধারণ করার পর থেকেই বিশ্বের বহু দেশে লকডাউন। দীর্ঘ সময় লকডাউনের জেরে বহু মানুষ কাজ হারিয়েছেন। আমেরিকা, রাশিয়ার মতো উন্নত দেশগুলিতেও আর্থিক দুরাবস্থা চরমে পৌঁছেছে। লকডাউনের জেরে রেস্তোঁরা ব্যবসার ব্যাপক ক্ষতি হয়েছে। কাজ হারিয়েছেন বহু শেফ। লকডাউন শিথিল হওয়ায় তাই এবার কাজ শুরুর দাবিতে নগ্ন হয়ে প্রতিবাদ করলেন রুশ শেফরা।

রাশিয়ায় করোনার থাবা চওড়া হচ্ছে। তবে নতুন করে আক্রান্তের সংখ্যা কমতে থাকায় সেখানে লকডাউনের নিয়ম আগের থেকে শিথিল করা হয়েছে। কিছু ক্ষেত্রে লকডাউনে শিথিলতার ঘোষণা করেছে পুতিন সরকার। তবে রেস্তোঁরা ব্যবসার ব্যাপারে এখনো কিছু জানায়নি প্রশাসন। প্রতিবাদে অংশ নেওয়া শেফরা জানিয়েছেন, তাদের কাছে আর কিছুই নেই। প্রায় নগ্ন হয়ে যাওয়ার মতোই অবস্থা।

সাইবেরিয়ান সিটির পাভেন নামে এক শেফ বলেছেন, আমরা তো স্ট্রিপ শো করছি না। কোনো শো-অফ করার জন্য এই প্রতিবাদ নয়। আমাদের শুধু একাই দাবি, কাজ। শপিং মল খুলেছে অনেক জায়গায়। সুপার মার্কেটে লোকজন যেতে পারছে। পাবলিক ট্রান্সপোর্ট চালু হয়েছে। এসব জায়গার থেকে রেস্তোরাঁ তো অনেক বেশি সুরক্ষিত। দেশে এবার করোনা সংক্রমণ কমছে। এভাবে আর কতদিন আমরা চালাব। কাজ না থাকলে জীবন চলবে কীভাবে!

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও