কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শিল্পী জীবনের অবসর নেই: শবনম

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ০৯ জুন ২০২০, ১০:২০

করোনার দিনগুলোতে রাজধানীর বারিধারার নিজ বাসায় অবস্থান করছেন কিংবদন্তি অভিনেত্রী শবনম। এই অভিনেত্রীকে সবশেষ কাজী হায়াৎ পরিচালিত ‘আম্মাজান’ সিনেমাতে মান্নার মায়ের চরিত্রে দেখা গেছে। এরপর ২২ বছর পেরিয়ে গেলেও নতুন কোনো সিনেমায় দেখা যায়নি তাকে। মাঝে অনেক সিনেমাতে অভিনয়ের প্রস্তাবও পেয়েছেন শবনম। কিন্তু কোনো সিনেমার গল্পই মৌলিক নয়।

তাই কাজ করতে আগ্রহ পাননি। তবে ভালো গল্প পেলে ফের ক্যামেরার সামনে দাঁড়াতে চান। তিনি মনে করেন, শিল্পী জীবনের কোনো অবসর নেই। জীবনের দীর্ঘ একটি সময় তিনি পাকিস্তানের সিনেমাতে অভিনয় করেছেন। সেখানকার দর্শকের কাছে এক মহান নায়িকার নাম শবনম। সেখানে সিনেমাতে অভিনয়ের জন্য পেয়েছেন সর্বোচ্চ ১১ বার নিগার অ্যাওয়ার্ড।

কিন্তু এখনো দেশের সিনেমায় কাজ করার জন্য বেশ আগ্রহী শবনম। তিনি বলেন, শিল্পী জীবনের কোনো অবসর নেই। তাই এখনো আশায় বুক বেঁধে আছি, হয়তো কোনো একদিন একটি ভালো গল্পের সিনেমায় অভিনয় করতে পারবো। একটি মৌলিক গল্পের সিনেমায় ভালো একটি চরিত্রে অভিনয় করতে পারবো। শবনম বলেন, ‘আম্মাজান’ আমার অভিনীত সর্বশেষ সিনেমা। এটি যেমন দর্শকের কাছে মাইলফলক হয়ে আছে। আমার বিশ্বাস যদি ভালো গল্পে অভিনয় করার সুযোগ মিলে, তবে সেই সিনেমাও মাইলফলক হবে। তবে কষ্টের কথা হচ্ছে কী যে হবে আমাদের আগামী দিনের সিনেমা ইন্ডাস্ট্রি, তা একমাত্র ঈশ্বরই জানেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও