কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ডা. ফেরদৌসকে নিয়ে অপপ্রচারের নিন্দা জানিয়ে নিউইয়র্কে সমাবেশ

কালের কণ্ঠ প্রকাশিত: ০৯ জুন ২০২০, ০৯:০১

বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ ডা. ফেরদৌস খন্দকারের বিরুদ্ধে অপপ্রচার, মিথ্যা ও বানোয়াট প্রচারণা বন্ধের দাবি জানিয়ে প্রতিবাদ সমাবেশ হয়েছে নিউইয়র্কে। জ্যাকসন হাইটস এলাকাবাসীর পক্ষ থেকে সোমবার বিকালে আয়োজিত এই সমাবেশে বক্তারা বলেন, ডা. ফেরদৌস খন্দকার করোনা মহামারির সময়টায় যেভাবে মানুষের পাশে থেকে দৃষ্টান্ত স্থাপন করেছেন, তার কোনো তুলনা হয় না। এজন্য নিজের জীবনের  ঝুঁকি নিতেও পিছপা হননি তিনি। চিকিৎসা, খাদ্য ও অর্থ সহায়তা দিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন। অথচ সেই মানুষটিকে ঢাকা এয়ারপোর্টে নামার পর কোরেন্টিনের নামে যেভাবে হেনস্তা করা হয়েছে, তার তীব্র নিন্দা জানিয়েছেন তারা।  বক্তারা বলেন, একদল সুবিধাবাদী লোক কোনো ধরনের যাচাই বাছাই না করে, খারাপ উদ্দেশ্য নিয়ে তাকে খুনি মোশতাক কিংবা খুনি কর্নেল রশিদের আত্মীয় বলে প্রচার করছে। অথচ এই তথ্য পুরোপুরি মিথ্যা।


কেবল তাই নয়, নিউইয়র্কের স্বনামধন্য এই চিকিৎসকের পেছনে বাংলাদেশের কিছু অনলাইন ও টেলিভিশন যেভাবে সংবাদ প্রচার করেছে তা সাংবাদিকতার কোনো নীতিতে পড়ে না। একতরফা ও মনগড়া এসব সংবাদের নিন্দা জানিয়ে তা প্রত্যাহার করে নেয়ার দাবি জানানো হয়েছে সমাবেশ থেকে। সেই সাথে দায়ীদের বিচারও দাবি করা হয়েছে।   বক্তারা বলেন, ডা. ফেরদৌস খন্দকারের পাশে বাংলাদেশের আপামর মানুষের মতো নিউইয়র্ক, তথা জ্যাকসন হাইটসের মানুষ রয়েছে।


সম্মানের সাথে তাকে বাংলাদেশে কাজ করতে দেয়ার দাবি জানান তারা। পরে নিরাপদে তিনি আমেরিকায় যেন ফিরে আসতে পারেন, সেই দাবিও জানানো হয়েছে সমাবেশ থেকে।  আয়োজক সংগঠনের সভাপতি শাকিল মিয়ার সভাপতিত্বে এবং মোহাম্মদ কাসেমের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি নিজামুল হক নিজাম, অন্যতম সংগঠক মনিরুল ইসলাম, বাবু, নমি ও সফিসহ অন্যান্যরা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত