কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অনলাইনে নিবন্ধন করে বিনামূল্যে করোনা পরীক্ষা করবেন যেভাবে

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ০৮ জুন ২০২০, ১১:২১

স্বাস্থ্য অধিদফতর ও ব্র্যাক পরিচালিত করোনা নমুনা সংগ্রহ বুথ থেকে সম্পূর্ণ বিনামূল্যে করোনাভাইরাসের পরীক্ষা শুরু হয়েছে। জানা গেছে, করোনাটেস্টডটব্র্যাকডটনেট (coronatest.brac.net) এই ওয়েবসাইটে গিয়ে অনলাইন রেজিস্ট্রেশন করলে নমুনা সংগ্রহ করা হবে। করোনা পরীক্ষার কাজকে সহজীকরণ করতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশে বেসরকারি সংস্থা ব্র্যাক এ কাজে সর্বোচ্চ সহায়তা করছে। ব্র্যাকের স্বাস্থ্য পুষ্টি ও জনসংখ্যা কর্মসূচীর সহযোগী পরিচালক মুর্শেদা চৌধুরি বলেন, নাগরিকগণ করোনা আক্রান্ত কিনা তা পরীক্ষা করতে ডিএনসিসি আটটি স্থানে ও ডিএসসিসির পাঁচটি স্থানে বুথ স্থাপন করা হয়েছে।


যেখানে বিনামূল্যে করোনা টেস্ট করা করা শুরু হয়েছে।  তিনি জানান, অনলাইন রেজিস্ট্রেশন করার পর তথ্য সংগ্রহ শুরু করা হয়। এরপর উক্ত ব্যক্তি করোনা আক্রান্ত কিনা ডাক্তারদের সন্দেহ হলে কেবল নিকটস্থ বুথে নমুনা সংগ্রহ করতে পাঠানো হয়। স্বাস্থ্য অধিদফতরে এসব নমুনা প্রতিদিন জমা দেয়া হয়। সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, দৈনিক এক একটি বুথ থেকে তারা ত্রিশটি নমুনা সংগ্রহ করে। সক্ষমতা বেশি হলেও, গবেষণাগারের সক্ষমতার ভিত্তিতে স্বাস্থ্য অধিদফতর আপাতত এই সীমা ঠিক করে দিয়েছে। বুথের সংখ্যা প্রতিদিনই বাড়াচ্ছে ব্র্যাক।


এর মধ্যে যেসব জায়গায় বুথ বসানো হয়েছে- * সরকারি ইউনানী ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজ হাসপাতাল - মিরপুর ১৩ * ৪ নম্বর ওয়ার্ড কমিউনিটি সেন্টার - মিপুর ১৩ * আনোয়ারা মুসলিম গার্লস স্কুল অ্যান্ড কলেজ - বাউনিয়া * উত্তরা আধুনিক মেডিকেল কলেজ – উত্তরা * উত্তরা হাই স্কুল (ডিএনসিসি) - সেক্টর-৬, উত্তরা * ১০ নং কমিউনিটি সেন্টার (ডিএনসিসি) - সেক্টর ৬, উত্তরা * উত্তরখান জেনারেল হাসপাতাল - উত্তরখান, ওয়ার্ড ৪৫ * নবজাগরণ ক্লাব, জামতলা - ইসমাঈলদেওয়ান মহল্লা, আজিমপুর, দক্ষিণখান * পল্টন কমিউনটি সেন্টার - নয়াপল্টন, পল্টন থানার উল্টোদিকে *

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও