কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

আন্দোলনে নিক ও প্রিয়াঙ্কার সমর্থন

প্রথম আলো প্রকাশিত: ০৬ জুন ২০২০, ২২:০৯

পুলিশের নির্যাতনের শিকার হয়ে আফ্রিকান–আমেরিকান জর্জ ফ্লয়েডের মৃত্যু হয় ২৫ মে। এ ঘটনায় যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যে করোনার লকডাউন অমান্য করে রাস্তায় রাস্তায় চলছে বিক্ষোভ, আন্দোলন। সেই আন্দোলন সামাজিক যোগাযোগমাধ্যমের ভেতর দিয়ে ছড়িয়ে পড়েছে সবখানে। সেই আন্দোলনের সঙ্গে এবার একাত্মতা প্রকাশ করলেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ও মার্কিন সংগীতশিল্পী নিক জোনাস দম্পতি।

টুইটারে দুঃখিত, ক্ষুব্ধ নিক জোনাস তাঁদের দুজনের পক্ষ থেকে লিখেছেন, 'প্রি (প্রিয়াঙ্কা চোপড়া) আর আমার হৃদয় ভেঙে গেছে। এই ঘটনা এই দেশ আর বিশ্বের মানুষের প্রকট বৈষম্য আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল। বর্ণবৈষম্য আমাদের সিস্টেমের পরতে পরতে। এখন চুপ করে থাকা অপরাধ। এখন “আমি বর্ণবাদী নই” বলে নিজের দায়িত্বের গোড়ায় দাঁড়ি টানা অন্যায়।

এটুকু বলে থেমে যাওয়ার দিন শেষ। যে বিক্ষোভ-প্রতিবাদ চলছে, আমরা তার সঙ্গে একাত্মতা প্রকাশ করছি।' ২৭ বছর বয়সী এই মার্কিন সংগীতশিল্পী আরও লেখেন, অনেক দেরি হয়ে গেছে। প্রতিবাদের সময় এখনই। এখন শুধু 'বর্ণবাদী নই' বলে ক্ষান্ত থাকলে হবে না। বর্ণবাদী যে নই সেই প্রমাণ দিতে হবে। যতভাবে সম্ভব কৃষ্ণাঙ্গদের সব যৌক্তিক দাবির সঙ্গে থাকতে হবে। সবার সমান অধিকার ও সুযোগের জন্য লড়তে হবে। এই দম্পতি আরও জানান, তাঁরা সর্বোতভাবে এই আন্দোলনকে সমর্থন করছেন ও জর্জ ফ্লয়েডের নিষ্ঠুরতম মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও ন্যায়বিচারের দাবি জানাচ্ছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও