কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গণপরিবহনের ভাড়া: টিকিটে কম, আদায় বেশি

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০৬ জুন ২০২০, ২০:০২

বরিশালে স্বাস্থ্যবিধি উপেক্ষাসহ সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ রয়েছে দূরপাল্লা রুটের বাস কর্তৃপক্ষের বিরুদ্ধে। অতিরিক্ত ভাড়া আদায় করা হলেও টিকিটে লেখা হচ্ছে নির্ধারিত ভাড়া। এছাড়া গণপরিবহনে মাস্কবিহীন যাত্রী বাড়ছে প্রতিনিয়ত। জীবানুনাশক স্প্রেসহ স্বাস্থ্যবিধি বাস্তবায়নে তেমন কোনও উদ্যোগ নেই সংশ্লিষ্টদের।

শনিবার (৬ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে তিনটি যাত্রীবাহী বাস থেকে ১৯ হাজার টাকা এবং মাস্ক না পরায় এক যাত্রীকে দুইশ’ টাকা জরিমানা আদায় করা হয়।জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমানের নেতৃত্বে র‌্যাবের সহায়তায় এই অভিযান পরিচালিত হয়।শুরুতে ভ্রাম্যমাণ আদালত নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনালে অভিযান চালানো হয়।

এসময় ঢাকা থেকে আগত সাকুরা পরিবহন, জিএস এবং অন্তরা পরিবহনের যাত্রীরা ভ্রাম্যমাণ আদালতের কাছে সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ করেন। সাকুরা পরিবহনে টিকিটে ৯৬০ টাকা ভাড়া লেখা হলেও যাত্রীদের কাছ থেকে আদায় করা হয় ১২০০ টাকা।এছাড়া জিএস পরিবহন এবং অন্তরা পরিবহনেও নির্ধারিত ভাড়ার অতিরিক্ত অর্থ আদায় করার অভিযোগ করেন যাত্রীরা। এসময় ভ্রাম্যমাণ আদালত ওই তিনটি বাস থেকে ১৯ হাজার টাকা জরিমানা আদায় করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও