কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

‘ক্রিটিক্যাল অবস্থাতেই’ নাসিম, মেডিকেল বোর্ড গঠন

এনটিভি প্রকাশিত: ০৬ জুন ২০২০, ১৬:১৫

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা আগের মতোই আছেন। ঘুমের ওষুধ খাইয়ে তাঁকে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে। প্রবীণ এই আওয়ামী লীগ নেতার আরো অধিকতর উন্নত চিকিৎসার জন্য ১২ সদস্যের একটি মেডিকেল টিম গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। আজ শনিবার বিকেল ৩টায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের উপপরিচালক ডা. মনোয়ারুল সাদিক এনটিভি অনলাইনকে এই তথ্য জানিয়েছেন।

ডা. মনোয়ারুল সাদিক বলেন, ‘সাবেক স্বাস্থ্যমন্ত্রীর শারীরিক অবস্থা খুব একটা ভালো না। গতকালের মতোই তিনি আছেন। হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে তাঁকে। উনি এখনো ক্রিটিকাল অবস্থাতেই আছেন। আজ হাসপাতাল কর্তপক্ষ বিভিন্ন হাসপাতালের ১২ জন চিকিৎসকের সমন্বয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করেছে। যারা সাবেক স্বাস্থ্যমন্ত্রীর চিকিৎসায় কাজ করবেন। বিকেল ৪টার সময় এই বোর্ড বৈঠকে বসবে। এই বোর্ডের প্রধান করা হয়েছে হাসপাতালের নিউরোসার্জন অধ্যাপক রাজিউল হককে। তাঁর তত্ত্বাবধায়নে মোহাম্মদ নাসিমের চিকিৎসা করা হচ্ছে।’

জ্বর-কাশিসহ করোনাভাইরাসের লক্ষণ নিয়ে গত ১ জুন দুপুরে ঢাকার শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন নাসিম। সেখানেই করোনাভাইরাস পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করা হয়। রাতে ওই পরীক্ষার ফল ‘পজিটিভ’ আসে। তারপরের তিন দিন পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও শুক্রবার সকালে নতুন জটিলতা তৈরি হয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিমকে গতকাল শুক্রবার সকালে সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়ার কথা থাকলেও অবস্থার অবনতি হওয়ায় তা সম্ভব হয়নি। পরে জানানো হয় নাসিমের ব্রেইন স্টোক হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও