কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনায় সাবেক টিএইচএ ডা. এহসানুল কবিরের মৃত্যু

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ০৫ জুন ২০২০, ১৯:৫৭

ঢাকা: করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে সরকারের স্বাস্থ্য সেবা বিভাগের সাবেক টিএইচএ ও বর্তমানে বেসরকারি একটি পোশাক কারখানার চিকিৎসক ডা. এহসানুল কবির চৌধুরী মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।শুক্রবার (০৫ জুন) বিকেলে মৃত ডা. এহসানুল কবির চৌধুরীর বড় মেয়ের স্বামী এসএমসি এন্টারপ্রাইজ লিমিটেডের ব্যবস্থাপক আনিসুর রহমান জুয়েল বাংলানিউজকে এ তথ্য জানান। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আনিসুর রহমান জুয়েল বলেন, ১৯৮০ সালে রংপুর মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাস করে সরকারি চাকরিতে যোগদান করেন ডা. এহসানুল কবির। দীর্ঘ চাকরি জীবন শেষে টিএইচএ (ইউএইচ অ্যান্ড এফপিও) পদে থেকে ২০০৯ সালে অবসরে যান। এরপর থেকে তিনি ঢাকায় স্থায়ীভাবে থাকতেন। পাশাপাশি গাজীপুরের একটি পোশাক কারখানায় চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন।

তিনি আরও বলেন, ডা. এহসানুল কবির চৌধুরী ঈদের আগে একদিন অফিস করেন। তারপর ঈদের পরে ওনার করোনার লক্ষণ প্রকাশ পেলে নমুনা করলে পজেটিভ আসে। পরে মুগদা মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। সেখানে চারদিন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। ৩ জুন রাত সোয়া ১২টায় তিনি মারা যান। ৪ জুন সন্ধ্যায় গোবিন্দগঞ্জ কামদিযা চৌধুরী বাড়ি পারিবারিক করস্থানে প্রশাসনের সহযোগিতায় স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও