কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চট্টগ্রামে চিকিৎসকসহ মারা গেছেন তিনজন, আক্রান্ত বেড়ে ৩৬৭২

বণিক বার্তা প্রকাশিত: ০৫ জুন ২০২০, ১৩:০১

চট্টগ্রামে নভেল করোনাভাইরাসের সংক্রমিত হয়ে এক চিকিৎসকসহ মৃত্যুবরণ করেছেন তিনজন। আর নতুন করে আরও ১৩২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৬০ জন চট্টগ্রাম মহানগরীর এবং ৭২ জন চট্টগ্রামের ১৪টি উপজেলার বাসিন্দা। গতকাল বৃহস্পতিবার (৪ জুন) রাতে চট্টগ্রামের সিভিল সার্জন এই তথ্য প্রকাশ করে।চট্টগ্রামে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা তিন হাজার ৬৬৯ জন। যার মধ্যে চট্টগ্রাম মহানগরে দুই হাজার ৭২৬ জন এবং উপজেলায় ৯৪৬ জন।

এদিকে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন ২৪৮ জন এবং মারা গেছেন ৮৮ জন। চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, চট্টগ্রামের তিনটি ল্যাবে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় ১৩২ জন শনাক্ত হয়েছে। এরমধ্যে বিআইটিআইডি ৩৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ৫৩ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেকে) ৪৬ জন শনাক্ত হয়েছে।চট্টগ্রামে গতকাল মোট নমুনা পরীক্ষা করা হয় ৪৬৪টি।

এর মধ্যে ১৯২টি বিআইটিআইডিতে, ১৩৫টি সিভাসুতে এবং ১৩৭ টি চমেক ল্যাবে। তবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ল্যাবে স্বাস্থ্য অধিদপ্তরের  কিট ক্রুটিপূর্ণ থাকায় সেখানে কোন নমুনা পরীক্ষা সম্ভব হয়নি। অন্যদিকে কক্সবাজার ল্যাবে করোনা পরীক্ষা বন্ধ থাকায় কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে মোট ৪৬৪টি করোনাভাইরাস শনাক্তের নমুনা পরীক্ষা করে ১৪০ জনের ফলাফল পজেটিভ আসে। যাদের মধ্যে ৮ জন পুরানো রোগী। সেজন্য ১৩২ জন চট্টগ্রামে নতুন করে আক্রান্ত হয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও