কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সুস্থ আছেন ছাড়পত্র নিয়ে ধান কাটতে শ্রমিকরা মানিকগঞ্জে

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ০৫ জুন ২০২০, ১০:৩২

বিভিন্ন জেলা থেকে বোরো ধান কাটতে মানিকগঞ্জে এসেছেন শ্রমিকরা। করোনা ভাইরাসের সংক্রমণের জন্য এ বছর নিজ নিজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে উপজেলা কৃষি কর্মকর্তা, স্বাস্থ্য কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুমতি নিয়ে কাজে এসেছেন তারা। সঙ্গে এনেছেন স্বাস্থ্য পরীক্ষার ছাড়পত্রও।  লকডাউন চলমান থাকা এলাকাগুলো থেকে প্রশাসনের অনুমতি নিয়েই কাজে এসেছেন শ্রমিকরা।

এই অনুমতিপত্রের কারণে শ্রমিকদের কাজে নেওয়াও আগের চেয়ে অনেকটাই সহজ হয়েছে। তবে গত বছরের চেয়ে শ্রমিকদের মজুরি কম ধরা হচ্ছে। করোনা সংক্রমণে বা বেশি মজুরি চাওয়ায় স্থানীয় শ্রমিকদের দিয়ে কাজ করাতে সাহস পাচ্ছেন না অনেকে। সরেজমিনে দেখা গেছে, নাটোর জেলার সিংড়া উপজেলার বড়বৌ এলাকা থেকে ১৯ জন শ্রমিক মানিকগঞ্জে এসেছেন।

প্রত্যেক শ্রমিককে কাজে নিতে অনুমতিপত্র ও জাতীয় পরিচয়পত্র দেখে নিচ্ছেন জমির মালিক ও কৃষকরা।    নাটোরের সিংড়া উপজেলার বড়বৌ এলাকা থেকে আসা শ্রমিক সরদার আরশেদ বাংলানিউজকে বলেন, ‘প্রতি বছর কাজ করতে মানিকগঞ্জে আসি, এবারো এসেছি। করোনা ভাইরাসের জন্য উপজেলা পরিষদ থেকে অনুমতিপত্র নিয়া আসতে হয়েছে। তবে এটা নিয়ে আইসা ভালো হয়ছে। এখানকার মালিকরা এইগুলা দেইখা শ্রমিকদের নিচ্ছেন।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও