কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

বাতিল হচ্ছে না আইপিএল, প্রয়োজনে বিদেশে আয়োজিত হবে!

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ০৪ জুন ২০২০, ২০:৪৫

ঘরোয়া ক্রিকেটের সব থেকে জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ(আইপিএল)। মহামারি করোনায় স্থগিত বা বাতিল হয়েছে অনেক টুর্নামেন্ট। তবে কোনভাবেই আইপিএল বাতিল করতে চায় না ইন্ডিয়া ক্রিকেটের অভিভাবক সংস্থা বিসিসিআই। প্রয়োজনে তা বিদেশের মাটিতে আয়োজিত হবে। টুর্নামেন্ট পুরোপুরি বাতিল করে দেয়ার কথা ভাবছে না বোর্ড। এমনটাই ইঙ্গিত দিলেন বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ ধূমল। তিনি জানান, যদি আর কোনও উপায় না থাকে, তাহলে বিদেশের মাটিতে আইপিএলের আয়োজন করতেও আপত্তি নেই বিসিসিআইয়ের।

গত ২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল এবছরের আইপিএল। কিন্তু করোনার জন্য প্রাথমিকভাবে ১৫ এপ্রিল পর্যন্ত তা পিছিয়ে দেয়া হয়। পরে স্থগিত করে দেয়া হয় অনির্দিষ্টকালের জন্য।  একটা সময় আইপিএল আয়োজনের কোনও সম্ভাবনাই দেখা যাচ্ছিল না। কিন্তু অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে যে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজিত হওয়ার কথা, তা অনিশ্চিত হয়ে যেতেই নতুন করে এই কোটি টাকার টুর্নামেন্ট আয়োজিত হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

কিন্তু এখনো আছে বহু জটিলতা।  কারণ, ভারতে আইপিএল আয়োজিত হওয়ার মতো পরিস্থিতি এখনো তৈরি হয়নি। এখনো আন্তর্জাতিক বিমান পরিষেবা চালুর অনুমতি দেয়নি সরকার। দেশের মধ্যে বিমান ব্যবস্থা চালু হলেও, পরিস্থিতি একেবারেই স্বাভাবিক হয়নি। তাছাড়া এক-একটা রাজ্যে এক-এক রকমের নিয়ম। সর্বোপরি এখনো ভারতে করোনা সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী। এই পরিস্থিতিতে ভারতে যদি আইপিএল আয়োজন সম্ভব নাও হয়, তাও বিকল্প রাস্তার কথা ভেবে রেখেছে বোর্ড।  বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ ধূমল একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে বলেছেন, ‘যদি ভারতে খেলানোটা ক্রিকেটারদের জন্য নিরাপদ হয়, তাহলে অবশ্যই ভারতে আইপিএল হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও