কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘দেশপ্রেম করোনা মোকাবিলায় শক্তি-সাহস জুগিয়েছে’

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ০৪ জুন ২০২০, ১৫:০০

‘দেশ, মাটি ও মানুষের প্রতি দায়বদ্ধতা করোনা যুদ্ধে শক্তি ও সাহস যুগিয়েছে পরিস্থিতি মোকাবিলায়’ জানালেন নাটোরের গুরুদাসপুরের ইউএনও মো. তমাল হোসেন।   ইউএনও তমাল হোসেন জানান,  দেশ ও মানুষের প্রতি ভালোবাসা ও সহমর্মিতার শিক্ষা রয়েছে পরিবার থেকেই। তাছাড়া ভাষা আন্দোলন, উনসত্তরের গণ-অভ্যুত্থান, মহান মুক্তিযুদ্ধের চেতনা বহন করে চলছি। এখন দায়িত্বশীল পদে থেকে রাষ্ট্রের নির্দেশনা পালনের পাশাপাশি মানবিক কাজগুলো চালিয়ে যাচ্ছি। সে লক্ষ্য-উদ্দেশ্য নিয়ে করোনার সঙ্গে যুদ্ধ চালিয়ে যাচ্ছি।

  এ যুদ্ধের সহযোগী হিসেবে যুক্ত রয়েছেন সরকারি কর্মকর্তা, কর্মচারী ও ৪৪ সদস্যের একটি স্বেচ্ছাসেবকদের দল। তাদের পরোক্ষ-প্রত্যক্ষ সহযোগীতা নিয়ে মোকাবিলা করা হচ্ছে করোনা পরিস্থিতি।   করোনা মোকাবিলায় কার্যক্রম সম্পর্কে ইউএনও জানান,  সরকারি নির্দেশনার পর থেকেই উপজেলা জুড়ে করোনাভাইরাস প্রতিরোধে জীবাণুনাশক ছিটানোর কাজ শুরু হয়। পাশাপাশি করোনা মোকাবিলায় সচেতনতামূলক মাইকিং এবং এ সংক্রান্ত প্রচারপত্র বিলি শুরু করা হয়।  দ্রুত সময়ে সব জায়গায় সেবা পৌঁছে দিতে খোলা হয় করোনা সংক্রান্ত তথ্য ও সহায়তা কেন্দ্র।

মুঠোফোনে সেবা দিতে ও নিতে দুইটি হেল্পলাইন নম্বর দেয়া হয়। একদল তরুণ স্বেচ্ছাসেবক সহায়তা কেন্দ্রটি দেখভালের দায়িত্বে রয়েছেন। করোনা সংক্রান্ত তথ্য ও সহায়তা কেন্দ্র চালুর পর থেকে তৃণমূল পর্যায় থেকে নানা শ্রেণি পেশার মানুষ তাদের সমস্যার কথা জানিয়ে হেল্পলাইনের নম্বরে আবেদন জানাতে থাকেন। সব তথ্যই ঘরে বসে জানার সুযোগ সৃষ্টি হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও