কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মঞ্চ থেকে মুঠোফোনে

প্রথম আলো প্রকাশিত: ০৪ জুন ২০২০, ১১:২৩

কনসার্টে হাজার তরুণের গর্জন শুনে যাঁদের অভ্যাস, ফেসবুকে হাজারো লাইক-কমেন্টসে কি তাঁদের মন ভরে? তবু বদলে যাওয়া এই নতুন স্বাভাবিকতায় নতুন করেই ভাবছেন কেউ কেউ। বাড়িতেও ব্যস্ত সময় কাটাচ্ছেন শিরোনামহীন ব্যান্ডের বেজিস্ট জিয়া ও নেমেসিসের ভোকাল জোহাদ। দুজনের সঙ্গে কথা বলে লিখেছেন মো. সাইফুল্লাহ এই অবেলায় জিয়ার আয়োজন বেজ গিটার কিংবা চেলো হাতে জিয়া যদি ভক্তদের চোখে ‘জাদুকর’ হন, সঞ্চালক হিসেবে তিনি বিস্ময়কর তো বটেই।

বাদ্যযন্ত্রে তাঁর হাত যেভাবে জাদুর মতো খেলা করে, উপস্থাপক হিসেবে ‘টিউন’ হয়তো এখনো ততটা নিখুঁত হয়নি। তবু শিরোনামহীনের অন্যতম কান্ডারি জিয়ার সঙ্গে কথা বলে মনে হলো, বেসরকারি টিভি চ্যানেল দীপ্ত টিভির হোম কোয়ারেন্টিনড অনুষ্ঠান সঞ্চালনার কাজটা তিনি বেশ উপভোগ করছেন। শনি থেকে বৃহস্পতিবার, প্রতিদিন বিকেল সাড়ে চারটায় হোম কোয়ারেন্টিনড দেখা যাচ্ছে দীপ্ত টিভির ফেসবুক পেজেও। এরই মধ্যে অনুষ্ঠানের ৩০টির বেশি পর্ব প্রচারিত হয়েছে। অতিথি হিসেবে শুধু যে গানের মানুষেরা এসেছেন, তা নয়। অভিনয়শিল্পী, চিকিৎসক, শিক্ষক, পর্যটক, নানা পেশার মানুষের সঙ্গে আড্ডা দিয়েছেন জিয়া।

বলছিলেন, ‘অতিথিদের সবাই আমার পূর্বপরিচিত নন। কারও কারও সঙ্গে কথা বলার আগে আমাকে তাঁর সম্পর্কে ভালোভাবে জেনে নিতে হচ্ছে।’ ঘরে বসে, মুঠোফোনে অনুষ্ঠানটির ভিডিও ধারণ করছেন জিয়া। অতএব, তাঁকে শুধু এই অনুষ্ঠানের সঞ্চালক নয়, চিত্রগ্রাহকও বলা যায়। প্রতিটি পর্বের জন্যই নতুন নতুন পরিকল্পনা করছেন। বেশ একটা রোমাঞ্চের মধ্য দিয়ে সময় কাটছে। পেছনের ভাবনাটা কী ছিল? জিয়া বললেন, ‘আমি তো চিকিৎসক নই, পুলিশ নই। এই দুঃসময়ে চাইলেও সামনের সারিতে থেকে মানুষকে সাহায্য করতে পারব না। আমি একজন এন্টারটেইনার। আমার জায়গা থেকে আমি মানুষকে বিনোদন দিতে চেষ্টা করছি।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও