কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

করোনা জয় করে ফের নমুনা সংগ্রহে সাধনা রাণী

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৩ জুন ২০২০, ১৫:৫৮

করোনাভাইরাসের বিরুদ্ধে চলমান লড়াইয়ে অন্যতম যোদ্ধা সাধনা রাণী মিত্র। যশোরের মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এই স্বাস্থ্যকর্মী সন্দেহভাজন করোনা রোগীদের নমুনা সংগ্রহ করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন। কিন্তু দমে যাননি। কোয়ারেন্টাইনে থেকে সুস্থ হয়ে ফের নেমেছেন করোনা রোগীদের সেবায়। ভয়ে দূরে সরে না গিয়ে দায়িত্ববোধ আর ভালোবাসার স্বাস্থ্যসেবায় অনন্য নজির স্থাপন করেছেন তিনি।

সাধনা রানী মিত্র মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই)। যিনি নিজেই নিজের নমুনা সংগ্রহ করেন এবং তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। প্রথমবার করোনা পজিটিভ শনাক্তের পর ২য় ও ৩য় বারও তিনি নিজেই নমুনা সংগ্রহ করেন। পরীক্ষায় পরপর দুই বার নেগেটিভ রিপোর্ট আসলে গত ২০ মে তিনি করোনাভাইরাস মুক্ত হিসেবে ছাড়পত্র পান। ছাড়পত্র পেয়েই ফের সন্দেহভাজন করোনা রোগীদের নমুনা সংগ্রহ শুরু করেছেন তিনি।সাধনা রানী মিত্র বলেন, এখন নমুনা সংগ্রহ না করলে খারাপ লাগে। নিজের মনের কাছেই ছোট হয়ে যাই। মনে হয়, ভয়ে নিজেকে গুটিয়ে নিচ্ছি না তো!

মণিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শুভ্রা রাণী দেবনাথ বলেন, সাধনা করোনা পজিটিভ শনাক্তের পর সুস্থ হয়ে ফের নমুনা সংগ্রহ শুরু করেছেন। তিনি শুধু একজন দায়িত্বশীল নন, একজন মানব সেবকও বটে।

সাধনা রানী মিত্র ১৯৬৮ সালের ১ জুন পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার বাঁশবুনিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকসহ সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করেছেন। ১৯৯২ সালের ২৫ অক্টোবর ইপিআই পদে যোগদান করে তিনি স্বাস্থ্য বিভাগে কাজ শুরু করেন। এরপর থেকেই স্বাস্থ্যসেবায় নিয়োজিত তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও