কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বড় পতনে শেয়ারবাজার

ঢাকা টাইমস প্রকাশিত: ০১ জুন ২০২০, ১৫:৫৫

করোনাভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত সাধারণ ছুটির কারণে দীর্ঘ ৬৬ দিন বন্ধ থাকার পর রবিবার উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। কিন্তু সোমবার (০১ জুন) বড় পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন উভয় শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচক কমলেও আজ লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। আর টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কমেছে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স সূচক ৬১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৯৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২২ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১৮ পয়েন্ট এবং সিডিএসইটি ১১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ৯৩০ পয়েন্টে, ১৩৪৭ পয়েন্টে এবং ৭৯৪ পয়েন্টে।

আজ ডিএসইতে ১৯৭ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৫৪ কোটি ৪৭ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১৪৩ কোটি ২৯ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩২৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৭টির বা ৮ শতাংশের, শেয়ার দর কমেছে ৭০টির বা ২২ শতাংশের এবং ২৩০টির বা ৭০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও