কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

মীরজাদী সেব্রিনার নামে ফেসবুকে ভুয়া আইডি

ঢাকা টাইমস প্রকাশিত: ০১ জুন ২০২০, ১৪:০২

আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরার ছবি ব্যবহার করে 'ফেসবুক আইডি' খুলে সেখানে নানান অবৈজ্ঞানিক ও বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করা হচ্ছে। রবিবার রাতে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আইইডিসিআর এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে বলেও জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি ফেসবুকে ‘Sabrina flora’ নামে একটি ভুয়া ফেসবুক আইডিসহ কাছাকাছি নামের বেশ কয়েকটি আইডি খোলা হয়েছে। এসব ফেসবুক আইডি ব্যবহার করে আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরার ছবি, নানা অবৈজ্ঞানিক ও বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করা হচ্ছে।


সেসব ফেসবুক আইডি থেকে পোস্ট করা তথ্যে বিভ্রান্ত না হতে আইইডিসিআরের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। আইইসিডিআরের পরিচালক হিসেবে দেশের করোনা পরিস্থিতি নিয়ে প্রতিদিন গণমাধ্যমের সামনে ব্রিফিং করে বিস্তারিত তুলে ধরতেন সেব্রিনা। তখনই ব্যাপক পরিচিত পান এই কর্মকর্তা। তবে সম্প্রতি তাকে ব্রিফিং করতে দেখা যাচ্ছে না। এদিকে অসৎ ব্যক্তিরা তার নাম ও ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অ্যাকাউন্ট খুলে বিভিন্ন পোস্ট শেয়ার করছিল।


যা বিভ্রান্তিকর এবং অবৈজ্ঞানিক। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আইইডিসিআর, তথা দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অপপ্রয়াস চালানোর নিমিত্তে দেওয়া এসব পোস্টের মাধ্যমে জনগণকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে। অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা ফেসবুকের মাধ্যমে কখনো এ ধরনের প্রচার চালান না। এর মাধ্যমে কেউ প্রতারিত হলে তার দায়-দায়িত্ব আইইডিসিআর বা অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বহন করবেন না। (ঢাকাটাইমস/১জুন/এসএস/এইচএফ)

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও