কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

করোনা দুর্গতদের গোপনে অর্থসাহায্য করতেন ইরফান

এনটিভি প্রকাশিত: ৩১ মে ২০২০, ২১:১৫

অন্য দেশগুলোর পাশাপাশি ভারতও যখন করোনাভাইরাসের সঙ্গে লড়ছিল, তখন তারকা অভিনেতা ইরফান খানের মৃত্যুতে সারা দেশে শোক নেমে আসে। অবশ্য করোনার প্রকোপ এখনো থামেনি। কোলন ক্যানসারে আক্রান্ত হয়ে গত ২৯ এপ্রিল মারা যান ইরফান। কিন্তু আপনি কি জানেন, কোভিড-১৯ মোকাবিলায় তহবিল সংগ্রহ করতেন ইরফান?

ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম বলিউড বাবলের প্রতিবেদনে জানা যায়, কোভিড-১৯ আক্রান্তদের জন্য ইরফান খানের তহবিল সংগ্রহের বিষয়টি সম্প্রতি প্রকাশ্যে এনেছেন তাঁর বন্ধু ও প্রতিবেশী জয়পুরের জিয়াউল্লাহ। যদিও ইরফান চাইতেন না যে ব্যাপারটি কেউ জানুক। জিয়া জানান, জীবনের শেষ দিনগুলোতে অর্থ সংগ্রহ করলেও তা কাউকে না জানানোর শর্ত ছিল ইরফানের।

জিয়াউল্লাহ বলেন, ‘করোনাভাইরাস পরিস্থিতিতে মানুষকে সাহায্য করতে আমরা তহবিল সংগ্রহ করছিলাম। যখন আমরা তাঁর ভাইয়ের সঙ্গে কথা বললাম, তিনি সাহায্যের জন্য প্রস্তুত ছিলেন। এমনকি গরিব মানুষের জন্য ইরফানও সাহায্য করেছেন সেখানে। একমাত্র চাওয়া ছিল, তাঁর সাহায্য করার কথা যেন কেউ না জানে।

পারিবারিকভাবে তাঁরা বিশ্বাস করেন, বাম হাত দিয়ে কিছু প্রদান করলে তা ডান হাতের জানা উচিত নয়। মানুষের কাছে সাহায্য পৌঁছানোই তাঁদের কাছে বড়। এখন আমি বিশ্বকে এটা জানাচ্ছি; কেননা, তিনি আর আমাদের মাঝে নেই। তাঁর মতো মহৎপ্রাণ মানুষ আমাদের মাঝে ছিলেন, এটা সবাইকে জানানো দায়িত্ব।’

ইরফান মারা যাওয়ার মাত্র চার দিন আগে তাঁর মা মারা যান। লকডাউনের কারণে মায়ের শেষ বিদায়স্থলে উপস্থিত হতে পারেননি ইরফান। জিয়াউল্লাহ জানান, মাকে ভীষণ ভালোবাসতেন ইরফান। মায়ের অসুস্থতার খবর পেলেই বাড়ি ছুটে যেতেন।

২০১৮ সালে ইরফান খানের নিউরোনডকরিন টিউমার ধরা পড়ে। দীর্ঘদিন তাঁর চিকিৎসা হয় দেশের বাইরে। পরে সুস্থ হয়ে ফিরলেও গত মাসে কোলন ক্যানসারের কাছে হার মানেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও