কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কাল থেকে পুরোপুরি অনুশীলনে লা লিগার ক্লাবগুলো

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ৩১ মে ২০২০, ২০:৩৪

প্রাণঘাতি করোনা ভাইরাসের মহামারি ছড়িয়ে পড়ায় গত মার্চ মাস থেকে স্থগিত হয়ে যায় দেশটির সব ধরনের খেলাধুলা। লা লিগাও সেই সময় স্থগিত করে তাদের ফুটবল কর্মকান্ড। ফিরছে ফুটবল তাই আগামীকাল সোমবার থেকে পুর্নাঙ্গ অনুশীলনে নামছে স্পেনের শীর্ষ দুই ফুটবল টুর্নামেন্টের ক্লাবগুলো। 

তবে আনুষ্ঠানিক এক সংবাদ বিজ্ঞপ্তিতে লা লিগা জানায়,‘ দলগত অনুশীলন শুরুর মাধ্যমে অনুশীলনের উপর বিধিনিষেধ আরো একধাপ শিথিল হল। স্পেনের হাই স্পোর্টস কাউন্সিল (সিএসডি) লা লিগার সহায়তা নিয়ে অনুশীলনের এই নতুন প্রটোকল প্রনয়ন করেছে’। মে মাসের শুরুর দিকেই এই কার্যক্রম শুরু হয়। শুরুতে লা লিগা ও লা লিগা স্মার্টব্যাংক ক্লাবের সঙ্গে সংশ্লিষ্টদের সবার ডাক্তারী পরীক্ষার উদ্যোগ নেয়া হয়। এরপর তাদেরকে ব্যক্তিগতভাবে অনুশীলন করার অনুমতি দেয়া হয়। 

এক সপ্তাহ পর ১৮ মে থেকে সর্বোচ্চ ১০ জনের ছোট ছোট গ্রুপ করে শুরু হয় দ্বিতীয় ধাপের অনুশীলণ পর্ব। পরে সেই সংখ্যা ১৪ জনে উন্নীত করা হয়। সোমবার থেকে শুরু হচ্ছে চতুর্থ বা প্রটোকলের শেষ ধাপ। এরই ধারাবাহিকতায় আগামী ১১ জুন থেকে মাঠে গড়াচ্ছে ফুটবল।’ এ সিদ্ধান্ত আগে থেকেই নেয়া হয়েছিল। আর জুলাই মাসের ১৮ বা ১৯ তারিখের মধ্যে ইতি টানার কথা ২০১৯-২০২০ মৌসুমের।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও