কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চীনা সৈন্যদের সঙ্গে 'সহিংস সংঘর্ষের' ভাইরাল ভিডিও ধ্বংস করল ভারতীয় সেনাবাহিনী

কালের কণ্ঠ প্রকাশিত: ৩১ মে ২০২০, ১৬:৩৩

কূটনৈতিক আলোচনার মধ্যেই লাদাখ অঞ্চলে ভারত ও চীন শক্তিবৃদ্ধি করছে। বেইজিং দাবি করেছে, ভারতীয় সেনাবাহিনী প্রকৃত নিয়ন্ত্রণ লাইনে (এলএসি) প্রতিরক্ষা দুর্গ তৈরি করেছিল বলেই সীমান্ত সংঘর্ষ শুরু হয়েছিল। এদিকে ভারতীয় সেনাবাহিনী একটি ভাইরাল ভিডিওর সত্যতা প্রত্যাখ্যান করেছে। ভারতীয় সেনাবাহিনী এ বিষয়ে জানায়, সেগুলাে ধ্বংস করা হয়েছে।

ভিডিওতে দাবি করা হয়েছে যে, লাদাখ অঞ্চলে ভারত ও চীনা সেনারা আবারও তীব্র লড়াইয়ে জড়িয়ে পড়েছে। ভারতীয় সামরিক বাহিনী জানায় যে উত্তর সীমান্তের পরিস্থিতির সাথে এটি (ভিডিওটি) সংযুক্ত করার চেষ্টা হচ্ছে ’ম্যালাফাইড’।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ছড়িয়ে পড়ার পরে ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, বর্তমানে কোনও সহিংস ঘটনা ঘটছে না। দু'দেশের সীমান্ত পরিচালনায় প্রতিষ্ঠিত প্রোটোকলে পরিচালিত সামরিক কমান্ডারদের সংলাপের মধ্য দিয়ে চলমান উত্তে জনা হ্রাস করা হচ্ছে।

সেনজে হাসানান সেরিং নামের টুইটার ব্যবহারকারী ভিডিওটি শেয়ার করেন। দুই মিনিটের ভিডিওটিতে দেখানো হয়েছে , ভারতীয় সৈন্যরা একটি হ্রদে পিপলস লিবারেশন আর্মির সৈন্যদেরকে রড ও অন্যান্য সরঞ্জাম ছুঁড়ে মারছে। এই সংঘর্ষের ভিডিওটি ৫ মে দুদেশের সেনাদের মধ্যে বিশাল লড়াইয়ের পরের দিন প্রকাশ্যে আসে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও