কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হোটেল বা ট্রায়াল রুমে গোপন ক্যামেরা আছে কিনা জানাবে স্মার্টফোন!

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ৩১ মে ২০২০, ১১:৪১

হোটেলে কিংবা ট্রায়াল রুমে গোপন ক্যামেরা থাকার কথা নিশ্চয়ই কারো অজানা নয়। এই ধরনের অপরাধমূলক কাজ করে অনেকেই অসহায় মানুষদের আপত্তিকর ভিডিও বা ছবি তোলে। প্রায়সই খবরের কাগজে বা টেলিভিশনের স্ক্রিনে এই বিষয় নিয়ে চর্চা হতে দেখা যায়। তাই এই ধরনের আপত্তিকর কোনো ঘটনার শিকার যাতে আপনাকে না হতে হয়, তাই থাকতে হবে অধিক সচেতন।

আর এই বিষয়ে আপনাকে সহায়তা করবে আপনার হাতে থাকা স্মার্টফোনটি। চলুন জেনে নেয়া যাক কীভাবে স্মার্টফোনের সাহায্যে বুঝবেন যে, হোটেল বা ট্রায়াল রুমে গোপন ক্যামেরা লাগানো আছে- > বর্তমানে সবার কাছে থাকে স্মার্টফোন। এক্ষেত্রে ট্রায়ালরুমে গোপন ক্যামেরা খুঁজতে ‘হাইড ক্যামেরা ডিটেকটর’ নামের অ্যাপলিকেশনটি প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারেন। এর মাধ্যমে আপনি সহজেই খুঁজে বার করতে পারবেন গোপন ক্যামেরা।

যদিও প্লে স্টোরে এরকম অনেক অ্যাপলিকেশন পাওয়া যায় কিন্তু এই অ্যাপলিকেশনটি সবথেকে জনপ্রিয় এবং ভরসা যোগ্য। এই অ্যাপলিকেশনটি ইন্সটল করার পরে প্রয়োজনীয় অনুমতি দিয়ে আপনি এটি ব্যবহার করতে পারবেন। এখানে আপনি ডিটেক্টর ইনফ্রারেড ক্যামেরা, টিপস ও ট্রিকস এবং পেইড অ্যাপের অপশন পাবেন। সেখানে ডিটেক্ট ক্যামেরার বা দিকে একটি রেডিয়েশন মিটার আপনার চোখে পড়বে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও