কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনার কারণে স্থগিত কাশ্মির ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভাল

চ্যানেল আই প্রকাশিত: ৩০ মে ২০২০, ১৭:১৫

করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে বিশ্বের মানব স্বাস্থ্য এখন হুমকির মুখে। একের পর এক স্থগিত হয়ে গেছে বিশ্বের ছোট বড় চলচ্চিত্র উৎসবগুলো। করোনার কারণে এবার স্থগিত হলো কাশ্মির ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভাল (কেডব্লিউএফএফ)।

জুন মাসের ১০ তারিখ থেকে ৭ দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসবের এই আসর বসার কথা ছিলো। কিন্তু সারা বিশ্বে করোনার ভয়াবহ ছোবলের কারণে তার আগেই উৎসব স্থগিতের সিদ্ধান্ত জানালেন আয়োজকরা।

কাশ্মির ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভাল-এর পরিচালক মুসতাক আলী খান চ্যানেল আই অনলাইনকে জানান, কাশ্মির ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভাল খুব অল্প সময় ধরে হলেও এরইমধ্যে সবার কাছে বেশ গ্রহণযোগ্যতা পেয়েছে। বিশেষ করে উপমহাদেশের চলচ্চিত্র সংশ্লিষ্ট মানুষের মধ্যে এই উৎসব নিয়ে কৌতুহল দেখি। তিনি বলেন, আগের চারটি আসরের মতো এবার ৫ম বারের মতো ‘কাশ্মির ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভাল’ অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো ১০ জুন থেকে। কিন্তু বিশ্বব্যাপী করোনভাইরাসের ছোবলে সেটা এই মুহূর্তে কোনোভাবেই সম্ভব না। অথচ বিশ্বের বিভিন্ন দেশ থেকে আমাদের কাছে ইতোমধ্যে প্রচুর চলচ্চিত্র এসেছে। যেহেতু নির্ধারিত তারিখে চলচ্চিত্র উৎসবটি আয়োজন সম্ভব হচ্ছে না, তাই আমরা আপাতত স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও