কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনাকালে চাকরির প্রস্তুতি

কালের কণ্ঠ প্রকাশিত: ৩০ মে ২০২০, ০৯:০৯

রুটিন করে পড়াশোনা করোনার এই পরিস্থিতির কারণে সারা দিনরাতই বাসায় থাকতে হচ্ছে। চাকরিপ্রার্থীদের জন্য প্রস্তুতি নেওয়ার এটা বড় সুযোগ। প্রস্তুতিকে আরো কার্যকর করতে পড়ালেখার জন্য একটা রুটিন বা পাঠ পরিকল্পনা করা যেতে পারে। পড়ালেখার জন্য প্রতিদিন সাত-আট ঘণ্টা বরাদ্দ রাখা যেতে পারে। সেখানে গণিত ও ইংরেজির জন্য চার ঘণ্টা।

বাকি সময় অন্যান্য বিষয়ের জন্য রাখতে পারলে ভালো হয়। কেননা চাকরির পরীক্ষায় গণিত ও ইংরেজি খুবই গুরুত্বপূর্ণ। এই দুটি বিষয়ই অন্য প্রার্থীদের থেকে আলাদা করে দেয়। ভোরবেলাই পড়াশোনা করার উপযুক্ত সময়। কেননা এই সময়ে পরিবেশটা নির্মল, শান্ত থাকে। তাই আপনি এই সময়ে পড়ালেখা করলে সহজেই মনে থাকবে। ফেসবুক গ্রুপে আলোচনা দেশের চাকরিপ্রার্থীদের প্রস্তুতির জন্য জনপ্রিয় বেশ কয়েকটি ফেসবুক গ্রুপ রয়েছে। এসব গ্রুপে নিয়মিত বহু পোস্ট হয়।

যাঁরা যে ক্ষেত্রে অভিজ্ঞ, তাঁরা সেসব বিষয় নিয়ে পোস্ট দেন, নিজেদের অভিজ্ঞতা শেয়ার করেন; কারো কোনো ব্যাপারে জানার থাকলে উত্তর দেন। চাকরির প্রস্তুতিবিষয়ক এসব ফেসবুক গ্রুপের মাধ্যমে দূরদূরান্ত থেকে লাখ লাখ চাকরিপ্রার্থী অভিজ্ঞদের পরামর্শসহ বিভিন্ন বিষয় জানতে পারছেন। এসব গ্রুপ যোগ দিলে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি, চাকরির পরীক্ষার নোটিশ, বিষয়ভিত্তিক আলোচনা, মোটিভেশনমূলক লেখা, চাকরি পাওয়ার গল্প, প্রস্তুতির কৌশল, ভাইভা অভিজ্ঞতাসহ বিভিন্ন বিষয় তাত্ক্ষণিকভাবে জানা যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও