কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

দুই আসামি দেশ ছাড়লেন এয়ার অ্যাম্বুলেন্সে

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ৩০ মে ২০২০, ০৫:৪৭

এক্সিম ব্যাংকের দুই ঊর্ধ্বতন কর্মকর্তাকে অপহরণ, হত্যার হুমকি ও নির্যাতনের অভিযোগে মামলা ছিল সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে। তবে মামলার তদন্তকালীন সময়েই নিজেদের ‘অসুস্থ’ দেখিয়ে এয়ার অ্যাম্বুলেন্সে থাইল্যান্ডে পাড়ি দিলেন এই দুই ভাই।

গত ১৯ মে ন্যাশনাল ব্যাংকের পরিচালক রন ও দিপুর বিরুদ্ধে এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ হায়দার আলী মিয়া এবং অতিরিক্ত এমডি মোহাম্মদ ফিরোজ হোসেনকে অপহরণ করে হত্যার হুমকি দেয়ার অভিযোগে গুলশান থানায় একটি মামলা হয়। বিষয়টি গণমাধ্যমে জানাজানি হয় ২৬ মে। তবে এর ১ দিন আগেই ২৫ মে দেশত্যাগ করেন তারা।থাইল্যান্ডের ভিসা ও বাংলাদেশ ত্যাগের ক্লিয়ারেন্স থাকায় তাদের বাধা দেয়নি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ।

তবে মামলা থাকার পরেও কীভাবে তিনি দেশ ছাড়লেন এ বিষয়ে পুলিশের বিশেষ শাখার প্রধান অতিরিক্ত মহাপরিদর্শক মীর শহীদুল ইসলাম সাংবাদিকদের বলেন, “রন ও দিপু মেডিকেল ভিসা নিয়েই এয়ার অ্যাম্বুলেন্সে করে চলে গেছেন। তারা কোনো মামলার আসামি কি না, সে বিষয়ে আমরা সে সময় অবগত ছিলাম না। তবে পরে আমরা বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি তাদের বিরুদ্ধে মামলা আছে।”

এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হলে তিনি বলেন, ‘উই হ্যাভ নো আইডিয়া অ্যাবাউট ইট। আমাদের যারা দায়িত্বে আছে, তাদেরও জিজ্ঞেস করেছি, তারাও বলেছে তারা এ বিষয়ে কিছুই জানে না। আমিও আপনার মতো পেপারে দেখেছি। এর বাইরে আমরা কিছু জানি না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও