কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ট্রাম্পের পোস্ট গোপন করে রাখলো টুইটার

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৯ মে ২০২০, ২৩:৩৫

সহিংসতার প্রশংসা করে পোস্ট দিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটারের নিয়ম ভঙ্গ করেছেন বলে দাবি করেছে সামাজিক যোগাযোগের প্লাটফর্মটি। কৃষ্ণাঙ্গ তরুণ জর্জ ফ্লয়েডের মৃত্যু ঘিরে যুক্তরাষ্ট্রের মিনেসোটায় চলমান বিক্ষোভ নিয়ে ওই টুইট করেন ট্রাম্প। তার বিরুদ্ধে অভিযোগ আনার পর পোস্টটি গোপন করে রেখে দিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

তবে তা মুছে ফেলা হয়নি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।সম্প্রতি টুইটারের সঙ্গে বিরোধে জড়িয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সম্প্রতি প্রথমবারের মতো ট্রাম্পের পোস্টকৃত দুটি টুইটে ফ্যাক্ট চেক ট্যাগ লাগিয়ে দেয় টুইটার। এরপরই ফেসবুক, টুইটারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর জন্য একটি নির্বাহী আদেশ সই করেন মার্কিন প্রেসিডেন্ট। এই আদেশের কারণে কিছু আইনগত সুরক্ষা হারাবে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো। 

গত ২৫ মে মিনেসোটা অঙ্গরাজ্যের বৃহত্তম শহর মিনিয়াপলিসে পুলিশ জর্জ ফ্লয়েড নামের এক ব্যক্তিকে হত্যা করলে বিক্ষোভ শুরু হয়। টানা তিন রাত ধরে বিক্ষোভের পর ট্রাম্প ন্যাশনাল গার্ড মোতায়েনের হুমকি দেন। বিক্ষোভকারীদের গুণ্ডা আখ্যা দিয়ে তিনি বলেন, মেয়র জ্যাকব ফ্রে শহরের ওপর থেকে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও